ঢাকা, বুধবার, ২ ভাদ্র ১৪২৯, ১৭ আগস্ট ২০২২, ১৮ মহররম ১৪৪৪

জাতীয়

পদ্মা সেতুর উদ্বোধন: উচ্ছ্বাসিত নারায়ণগঞ্জ সেজেছে রঙিন আলোয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৩ ঘণ্টা, জুন ২৫, ২০২২
পদ্মা সেতুর উদ্বোধন: উচ্ছ্বাসিত নারায়ণগঞ্জ সেজেছে রঙিন আলোয়

নারায়ণগঞ্জ : দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষের দীর্ঘদিনের প্রতীক্ষার অবসান ঘটিয়ে স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধনের সময় চলে এসেছে। রাত পোহালেই ঈদের খুশীর মতো আনন্দ ছড়াবে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষের চোখে-মুখে।

দিনটি উপলক্ষে উৎসবের আনন্দে ভাসছে পুরো নারায়ণগঞ্জ। দিনটিকে ঘিরে জেলার বিশেষ বিশেষ স্থাপনাগুলো সেজেছে নানা রঙিন আলোয়। পদ্মা সেতুর উদ্বোধনের এ দিনটি স্মরণীয় করে রাখতে চায় জেলাবাসী।

রাতের স্বপ্ন ভোরের বাস্তবতা হয়ে ধরা দেবে হাতের নাগালে। শেষ পর্যায়ে ক্ষণ-গণনা। খরস্রোতা পদ্মার বুক চিড়ে উঠে আসা সেতুর উদ্বোধন হবে। এদিন সকাল থেকে দিনব্যাপী নানা আয়োজন করবে জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন, জেলা পরিষদ, জেলা পুলিশসহ বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তর, অফিসগুলো। এ ছাড়া আওয়ামী লীগসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক রাজনৈতিক দলগুলো আয়োজন করেছে নানা উৎসবের।

পুরো জেলার প্রায় অর্ধ শতাধিক স্পটে হবে আতশবাজি। এ ছাড়া হাসপাতাল, এতিমখানা, শিশুসদনও আশ্রয় কেন্দ্রগুলোতে দুপুরে খাবার বিতরণ কর্মসূচি পালিত হবে।

শুক্রবার (২৪ জুন) রাতে সরেজমিনে দেখা যায়, শহরের প্রাণকেন্দ্র চাষাঢ়া, স্কুল কলেজ, থানা ভবন, সিটি করপোরেশন, শেখ রাসেল পার্ক, জেলা পরিষদসহ বিভিন্ন সরকারি বেসরকারি অফিসসহ প্রধান প্রধান সড়কে করা হয়েছে আলোকসজ্জা। দিনটিকে বিশেষভাবে তুলে ধরতেই এ আয়োজন বলে জানান আয়োজকরা।

নারায়ণগঞ্জ জেলা পরিষদ প্রশাসক ও মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন জানান, এটি বাঙ্গালি জাতির একটি অর্জন। এই অর্জন আজ বিশ্বের দরবারে দেশের মাথা আরও উঁচু করবে। দিনটিকে আমরা বিশেষভাবে স্মরণীয় করতে ও তুলে ধরতেই এ আয়োজন করেছি। দেশের এ অসম্ভব হাজারো বাঁধার মুখেও সম্ভব হয়েছে শুধুমাত্র জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রীর শেখ হাসিনার জন্য।

বাংলাদেশ সময়: ১১৩৩ ঘণ্টা, জুন ২৪, ২০২২
এমআরপি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa