ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আবদুল হককে রাইজিং সান পদক হস্তান্তর

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, জুন ২৪, ২০২২
আবদুল হককে রাইজিং সান পদক হস্তান্তর

ঢাকা: জাপান-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (জেবিসিসিআই) সাবেক সভাপতি আব্দুল হককে ‘অর্ডার অব দ্য রাইজিং সান, গোল্ড রেস উইথ রোজেট’ পুরস্কার হস্তান্তর করা হয়েছে। ঢাকায় নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি বৃহস্পতিবার (২৩ জুন) তার কাছে এ পুরস্কার হস্তান্তর করেন।

আবদুল হক হকস বে অটোমোবাইলসের ব্যবস্থাপনা পরিচালক আবদুল হক দেশের রিকন্ডিশন্ড গাড়ি আমদানিকারকদের সংগঠন বারভিডার প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট।

বারভিডার পক্ষ থেকে জানানো হয়, আব্দুল হক ১৯৯৪ সালের জুন থেকে ১৯৯৮ সালের সেপ্টেম্বর পর্যন্ত বারভিডার প্রতিষ্ঠাকালীন প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন। এরপর ২০০৬ থেকে ২০০৯ মেয়াদ এবং ২০১৯ থেকে ২০২১ মেয়াদে তিনি আরও দুবার বারভিডার প্রেসিডেন্ট ছিলেন। এছাড়া আবদুল হক বাংলাদেশ রিপাবলিক অব জিবুতির অনারারি কনসুল। তিনি জাপানি কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি অ্যাসোসিয়েশন ঢাকা (জেসিএআইড) এর বিশেষ উপদেষ্টা এবং ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট কোম্পানি লিমিটেড (ইডকল) এর সরকার কর্তৃক নিযুক্ত পরিচালক। তিনি জাপান বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (জেবিসিসিআই) সাবেক প্রেসিডেন্ট।

বাংলাদেশ সময়: ১৪৫৪ ঘণ্টা, জুন ২৪, ২০২২
টিআর/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।