ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিলেটে বিটিসিএলের টেলিযোগাযোগ ব্যবস্থা পুনরায় চালু 

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৮ ঘণ্টা, জুন ২১, ২০২২
সিলেটে বিটিসিএলের টেলিযোগাযোগ ব্যবস্থা পুনরায় চালু 

ঢাকা: বন্যা কবলিত সিলেটে বিটিসিএলের টেলিযোগাযোগ ব্যবস্থা পুনরায় চালু হয়েছে বলে জানিয়েছে সংস্থাটি।  

মঙ্গলবা (২১ জুন) সন্ধ্যায়  এ তথ্য জানিয়েছেন বিটিসিএলের জেনারেল ম্যানেজার (মার্কেটিং অ্যান্ড পিআর) মীর মোহাম্মদ মোরশেদ।

তিনি জানান, সিলেট অঞ্চলে বন্যা পরিস্থিতিতে বিটিসিএলের বিভিন্ন এক্সচেঞ্জে নিচতলায় অবস্থিত জেনারেটর রুম ও পাওয়ার রুম পানিতে ডুবে যায়। ফলে ১৭ জুন শহরের সব স্থানে বিদ্যুৎ ব্যবস্থা বন্ধ হয়ে গেলে ওইদিন সকালে ঢাকার সঙ্গে টেলিযোগাযোগ ব্যবস্থা বিঘ্নিত হয়।  

তিনি জানান, ওইদিন সারাদিন বিটিসিএলের কর্মকর্তা-কর্মচারীরা দুর্যোগ পরিস্থিতির সীমাবদ্ধতার মধ্যে নিরলস চেষ্টা করে বিকেল নাগাদ বিকল্প পাওয়ার কেবলের মাধ্যমে জরুরি ভিত্তিতে ট্রান্সমিশন (ডিডব্লিউডিএম) যন্ত্রপাতি চালু করে টেলিযোগাযোগ ব্যবস্থা সীমিত আকারে চালু করেন।  

পরবর্তীতে জেনারেটর রুমের পানি পাম্প দিয়ে সেচে বের করা হয় এবং পাওয়ার কেবল স্থাপন করে বিকল্প উপায়ে জেনারেটর সংযোগের মাধ্যমে ১৯ জুন দুপুর ২টায় সিলেটের সঙ্গে ঢাকার টেলিযোগাযোগ ব্যবস্থা পুনরায় চালু করা সম্ভব হয়। এছাড়াও ১৯ জুন ব্রাহ্মণবাড়িয়া দিয়ে বিকল্প পথে হবিগঞ্জ জেলার টেলিযোগাযোগ ব্যবস্থা চালু করা হয়েছে। পরে নদীপথে দুটি জেনারেটর পাঠানোর মাধ্যমে ২১ জুন সর্বোচ্চ বন্যা কবলিত এলাকা সুনামগঞ্জ জেলার টেলিযোগাযোগ ব্যবস্থা সচল করা সম্ভব হয়েছে।  

বর্তমানে গোয়াইনঘাট, জকিগঞ্জ, ছাতক, কানাইঘাট, জুরি এই কয়েকটি উপজেলা ছাড়া সিলেট, মৌলভীবাজার ও সুনামগঞ্জ জেলার টেলিযোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক করা হয়েছে।  

এর বাইরে কোন জেলা ও উপজেলায় টেলিযোগাযোগ ব্যবস্থা নিয়ে অভিযোগ থাকলে গ্রাহকদেরকে বিটিসিএলের কল সেন্টার ১৬৪০২ এবং টেলিসেবা আ্যপে অবহিত করার জন্য অনুরোধ জানানো হয়েছে।  

বাংলাদেশ সময়: ২১৪৮ ঘণ্টা, জুন ২১, ২০২২
এমআইএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।