ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গিয়াস উদ্দিন মামুনসহ ২১ জনের বিরুদ্ধে দুদকের মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৪ ঘণ্টা, জুন ২১, ২০২২
গিয়াস উদ্দিন মামুনসহ ২১ জনের বিরুদ্ধে দুদকের মামলা গিয়াস উদ্দিন আল মামুন -ফাইল ছবি

ঢাকা: ঋণের ৩২ কোটি ৬৭ লাখ ৯৪ হাজার ৬১২ টাকা আত্মসাতের অভিযোগে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বন্ধু গিয়াস উদ্দিন আল মামুন ও সোনালী ব্যাংকের সাবেক এমডি তহামিলুর রহমানসহ ২১ জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (২১ জুন) দুদক উপ-পরিচালক সুভাষ চন্দ্র দত্ত বাদী হয়ে এই মামলা করেছেন বলে দুদক সূত্র নিশ্চিত করেছে।

মামলার আসামিরা হলেন- মেসার্স ওয়ান স্পিনিং মিলস লি, এর চেয়ারম্যান মো. হারুণ অর রশীদ, এমডি গিয়াস উদ্দিন আল মামুন, পরিচালক জি আর চৌধুরী ওরফে গোলাম রব্বানী চৌধুরী, নাসির উদ্দিন মিয়া, এ এইচ এম জাহাঙ্গীর ওরফে আবু হাসান মোহাম্মদ জাহাঙ্গীর ও রাজিব সিরাজ।

মামলায় সোনালী ব্যাংকের আসামিরা হলেন- সাবেক এমডি মুহাম্মদ তাহমিলুর রহমান, সাবেক ডিএমডি মো. আমানুল্লাহ, সাবেক জিএম (অব.) মো. মিজানুর রহমান ও শফিকুর রহমান, এজিএম মো. শাহ আলম, সাবেক ডিজিএম খন্দকার মোশারফ আলী, মো. কামরুল ইসলাম ও আবু জাফর মো. সালেহ, সাবেক এজিএম মো. আলী আরশাদ ও মো. আবু মুসা, সাবেক সিনিয়র প্রিন্সিপাল অফিসার মো. আতিকুর রহমান, ওয়াহিদ উদ্দিন আহম্মদ ও এস এম এম আওলাদ হোসেন এবং সাবেক প্রিন্সিপাল অফিসার মো. আব্দুর রাজ্জাক।

জানা গেছে, অর্থ আত্মসাতের মাধ্যমে সোনালী ব্যাংকের তথা সরকারের ৩২ কোটি ৬৭ লাখ ৯৪ হাজার ৬১২ টাকা আত্মসাত করায় সোনালী ব্যাংক ও মেসার্স ওয়ান স্পিনিং মিলস লিমিটেডের ২১ কর্মকর্তার বিরুদ্ধে দুদক এই মামলা করেছে।

এর আগে দণ্ডবিধির ৪০৯/১০৯ এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করায় উল্লেখিত ২১ জনের  নামে সংশ্লিষ্ট ধারায় একটি মামলা করার জন্য কমিশন কর্তৃক অনুমোদন দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২১৩৩ ঘণ্টা, জুন ২১, ২০২২
এসএমএকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।