ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যাত্রা শুরু হচ্ছে পদ্মা সেতু উত্তর-দক্ষিণ থানার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২০ ঘণ্টা, জুন ২১, ২০২২
যাত্রা শুরু হচ্ছে পদ্মা সেতু উত্তর-দক্ষিণ থানার

ঢাকা: পদ্মা সেতু কেন্দ্রিক নিরাপত্তা নিশ্চিতে পদ্মা সেতু উত্তর ও পদ্মা সেতু দক্ষিণ নামে দুটি থানার যাত্রা শুরু হচ্ছে।

মঙ্গলবার (২১ জুন) বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে থানা দুটির উদ্বোধন করার কথা রয়েছে।

পুলিশ সদর দপ্তরের সহকারী মহাপরিদর্শক (এআইজি) মো. কামরুজ্জামান জানান, প্রধানমন্ত্রী গণভবন প্রান্ত থেকে পদ্মা সেতু (উত্তর) থানা ও পদ্মা সেতু (দক্ষিণ) থানার কার্যক্রম উদ্বোধন করবেন। এ জন্য সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। বিকেল ৩টায় রাজারবাগ পুলিশ লাইন্স প্রান্তে এ উপলক্ষে অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার পদ্মা সেতু টোলপ্লাজা প্রান্তে অবস্থিত পদ্মা সেতু উত্তর থানা ও শরীয়তপুরের জাজিরা প্রান্তে পদ্মা সেতু দক্ষিণ থানার উদ্বোধন ঘিরে সব প্রস্তুতি শেষ করা হয়েছে। চার তলাবিশিষ্ট নান্দনিক থানা ভবন দুটিতে এখন থেকে সব ধরনের স্বাভাবিক কার্যক্রম পরিচালিত হবে।

পুলিশ সদর দপ্তর জানায়, থানা দুটিতে ইতোমধ্যে লোকবল নিয়োগ করা হয়েছে। প্রতিটি থানায় একজন সহকারী পুলিশ সুপারসহ ৪০ জন করে পুলিশ সদস্য দায়িত্ব পালন করবেন। ৩৬ কোটি টাকা ব্যয়ে থানা দুটি নির্মাণ করা হয়েছে।

মাওয়া প্রান্তে পদ্মা সেতু উত্তর থানার আওতায় থাকবে মুন্সিগঞ্জের মেদিনীমণ্ডল ও কুমারভোগ ইউনিয়ন। সেতুর জাজিরা পয়েন্টে পদ্মা সেতু দক্ষিণ থানার আওতায় থাকবে শরীয়তপুরের পূর্ব নাওডোবা ও পশ্চিম নাওডোবা ইউনিয়ন।

এছাড়া মঙ্গলবারের (২১ জুন) অনুষ্ঠানে বাংলাদেশ পুলিশের দ্বিতীয় পর্যায়ে নির্মিত ১২০টি গৃহ হস্তান্তর, পুলিশ হাসপাতালগুলোর আধুনিকায়ন প্রকল্পের আওতায় ১২টি পুলিশ হাসপাতাল, ৬টি নারী ব্যারাক এবং অনলাইন জিডি কার্যক্রমের উদ্বোধন করা হবে।

বাংলাদেশ সময়: ১১১৯ ঘণ্টা, জুন ২১, ২০২২
পিএম/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।