ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিলেট-সুনামগঞ্জে পানিবন্দিদের উদ্ধার করা হবে: মোমেন

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৯ ঘণ্টা, জুন ১৭, ২০২২
সিলেট-সুনামগঞ্জে পানিবন্দিদের উদ্ধার করা হবে: মোমেন

ঢাকা: বন্যায় সিলেট-সুনামগঞ্জের বিভিন্ন এলাকা পানিবন্দি মানুষদের উদ্ধার করা হবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী। ড. এ কে আব্দুল মোমেন বলেন, ভুক্তভোগীদের নৌকাযোগে উদ্ধার করা হবে।

শুক্রবার ( ১৭ জুন) এক ভিডিও বার্তায় তিনি এসব কথা বলেন।

মন্ত্রী জানান, বন্যা কবলিত এলাকায় ত্রাণ পাঠানো হচ্ছে। চাল, শুকনো খাবারের ব্যবস্থা করা হয়েছে। প্রধানমন্ত্রীর অফিস, সেনাবাহিনী, দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয় বন্যা কবলিত এলাকায় সহায়তার জন্য কাজ করছে। পানিবন্দি মানুষকে উদ্ধারে সেনাবাহিনীর সহায়তা চাওয়া হয়েছে। তারা নৌকাযোগে পানিবন্দি মানুষদের উদ্ধারে সহায়তা করবেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, বন্যার্ত মানুষকে উদ্ধার ও তাদের সাহায্যে সেনাবাহিনীকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পররাষ্ট্রমন্ত্রী সিলেট সেনানিবাসের জিওসির সঙ্গে কথা বলেছেন।

ক্যান্টনমেন্টের জিওসি জানিয়েছেন, তারা বন্যা কবলিতদের উদ্ধার ও তাদের সাহায্যে খুব দ্রুত পদক্ষেপ নেবে। পররাষ্ট্রমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে ইতোমধ্যে সিলেট সেনানিবাসের জিওসির নেতৃত্বে সেনাবাহিনী বিভিন্ন এলাকায় গিয়েছে।

সিলেট সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নে সেনাবাহিনী উদ্ধার কাজ ও সাহায্যে নেমেছে। সেনা সদস্যরা এখন সদরের বিভিন্ন এলাকায় উদ্ধার ও সাহায্য কার্যক্রম পরিচালনা করছেন।

বাংলাদেশ সময় : ১৮৪০ ঘণ্টা, জুন ১৭, ২০২২
টিআর/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।