ঢাকা, মঙ্গলবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

নকল বৈদ্যুতিক তার, অনুমোদনহীন খাদ্যদ্রব্য উৎপাদন: ২৯ লাখ জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২১ ঘণ্টা, জুন ১৬, ২০২২
নকল বৈদ্যুতিক তার, অনুমোদনহীন খাদ্যদ্রব্য উৎপাদন: ২৯ লাখ জরিমানা

ঢাকা: নকল বৈদ্যুতিক তার ও অনুমোদনহীন খাদ্যদ্রব্য উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে ছয় প্রতিষ্ঠানকে ২৯ লাখ ১০ হাজার টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।  
    
মঙ্গলবার (১৪ জুন) সকাল থেকে বুধবার (১৫ জুন) রাত পর্যন্ত অভিযান চলে রাজধানীর কদমতলী, সুত্রাপুর, দক্ষিণ কেরাণীগঞ্জ ও নারায়ণগঞ্জের ফতুল্লা এলাকায়।

অভিযানে নেতৃত্ব দেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম। র‌্যাব-১০ ও বিএসটিআইর সদস্যরা অভিযানে সার্বিক সহযোগিতা করেন।

জরিমানা করা প্রতিষ্ঠানগুলো হলো: “লুকাস ইলেকট্রনিক্সকে” ৩ লাখ, “বি এস এন ক্যাবল্সকে” ২ লাখ, “জিনার এগ্রো ফুডকে” ২ লাখ ৫০ হাজার, “এ বি সি কেমিক্যালকে” ১ লাখ ৫০ হাজার, “সুপার সাইন ক্যাবলসকে” ২০ লাখ, “নকল বিদ্যুৎ কালো নিমের মাজনকে” ১০ হাজার টাকা করে ৬টি প্রতিষ্ঠানকে সর্বমোট ২৯ লাখ ১০ হাজার টাকা জরিমানা করা হয়।  

বুধবার (১৫ জুন) রাতে র‍্যাব-১০ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি এনায়েত কবীর শোয়েব বাংলানিউজকে জানান, মঙ্গলবার থেকে বুধবার রাত পর্যন্ত রাজধানীর কদমতলী, সুত্রাপুর, দক্ষিণ কেরাণীগঞ্জ ও নারায়ণগঞ্জের ফতুল্লাহ এলাকায় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায়। এসব এলাকায় নকল বৈদ্যুতিক তার, ভেজাল অনুমোদনহীন খাদ্যদ্রব্য ও প্রসাধনী সামগ্রী উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে ৬ প্রতিষ্ঠানকে ২৯ লাখ ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া ৫০ হাজার টাকা মূল্যের নকল বিদ্যুৎ কালো নিমের মাজন জব্দ ও ধ্বংস করা হয়।

বাংলাদেশ সময়: ০০২০ ঘণ্টা, জুন ১৬, ২০২২
এমএমআই/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।