ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কুড়িগ্রামে মার্কেটে ছাত্রলীগ কর্মীর হামলা, ধর্মঘটে ব্যবসায়ীরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৮ ঘণ্টা, জুন ১৪, ২০২২
কুড়িগ্রামে মার্কেটে ছাত্রলীগ কর্মীর হামলা, ধর্মঘটে ব্যবসায়ীরা

কুড়িগ্রাম: কুড়িগ্রাম শহরের কাপড় পট্টির সুপার মার্কেটে বিক্রি করা বোরখা বদলকে কেন্দ্র করে হামলার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনার প্রতিবাদে সোমবার (১৩ জুন) সন্ধ্যা থেকে দোকান বন্ধ করে ধর্মঘটের ডাক দিয়েছেন ব্যবসায়ীরা।

ঘটনার পর সোমবার বিকেল থেকে ব্যবসায়ীরা জমায়েত হয়ে জড়িতদের বিচার দাবিতে অবস্থান নেন। তারা জানান, কুড়িগ্রাম সুপার মার্কেটে রোববার (১২ জুন) বিকেলে ‘মা মনি বোরকা হাউজে’ রাব্বি নামে এক ছাত্রলীগ কর্মী বোরখা পরিবর্তন করতে আসেন। কিন্তু দোকানে নিজের পছন্দ মতো বোরকা না পেয়ে টাকা ফেরৎ চান তিনি। তখন মালিক দোকানে না থাকায় কর্মচারীরা তাকে পরে আসতে বলেন। এ নিয়ে তাদের সঙ্গে রাব্বির হাতাহাতি হয়। এরই জের ধরে ওই রাতেই মামনি বোরকা হাউজের মালিকের বৈশ্যপাড়ার বাড়িতে হামলা চালায় রাব্বি ও তার সহযোগীরা।

সোমবার (১৩ জুন) দুপুরে এ ঘটনা সমাধানের জন্য ব্যবসায়ী ও ছাত্রলীগ কর্মীরা বাজারে আলোচনায় বসার কথা ছিল। কিন্তু আলোচনার জন্য না এসে আবারও হামলা চালায় ছাত্রলীগ কর্মীরা। এতে পাশের জননী ক্লথ স্টোরের মালিক হাফিজুর রহমান আহত হন। এ ঘটনার পর মার্কেটের কাপড়ের সব দোকান বন্ধ করে ব্যবসায়ীরা একত্রিত হয়ে জড়িতদের বিচার দাবিতে ধর্মঘট শুরু করেছেন।

কুড়িগ্রাম বস্ত্র ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক রওশন আমিন আজাদ রিন্টু বাংলানিউজকে জানান, এরকম অনাকাঙ্খিত ঘটনার আমরা তিব্র নিন্দা জানাচ্ছি। সেই সঙ্গে হামলার ঘটনায় জড়িতদের দ্রুত বিচারের আওতায় আনার দাবি জানাচ্ছি। তা না হলে জেলার সব ব্যবসায়ীকে নিয়ে অবিরাম ধর্মঘটের ডাক দেওয়া হবে।

এদিকে কুড়িগ্রাম জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বাংলানিউজকে জানান, আমি যতদূর জানি এটি একটি ব্যক্তিগত ঘটনা। এজন্য ছাত্রলীগ কোনোভাবেই জড়িত নয়।

কুড়িগ্রাম সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মোহাম্মদ শাহরিয়ার বাংলানিউজকে জানান, ঘটনাটি জানার পর পরই সেখানে যাই। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। আমি ব্যবসায়ীদের লিখিত অভিযোগ দেওয়ার জন্য বলেছি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়:১০২৮ ঘণ্টা, জুন ১৪, ২০২২
এফইএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।