ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খালেদা জিয়ার কিছু হলে সরকার পালাবার রাস্তা পাবে না: কাইয়ুম চৌধুরী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৫ ঘণ্টা, জুন ১১, ২০২২
খালেদা জিয়ার কিছু হলে সরকার পালাবার রাস্তা পাবে না: কাইয়ুম চৌধুরী

সিলেট: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কিছু হলে ক্ষমতাসীন সরকার পালাবার রাস্তাও খুঁজে পাবে না বলে মন্তব্য করেছেন সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী।

তিনি বলেন, সাবেক তিনবারের প্রধানমন্ত্রীর শারীরিক অবস্থা খুবই খারাপ।

শুক্রবার (১০ জুন) গভীর রাতে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে হাসপাতালের সিসিইউতে ভর্তি করা হয়। তবুও নেত্রীকে সুচিকিৎসা নিতে আওয়ামী লীগ সরকার বাঁধা দিচ্ছে। তাকে বিদেশে গিয়ে চিকিৎসা নিতে দিচ্ছে না সরকার।

শনিবার (১১ জুন) বিক্ষোভ মিছিল পরবর্তী সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে সংক্ষিপ্ত সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিকেলে তেল-গ্যাসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে এবং দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখার দাবিতে সিলেট রেজিস্ট্রি মাঠ থেকে মিছিল বের করা হয়।

আব্দুল কাইয়ুম চৌধুরী বলেন, বন্যা কবলিত সিলেটের বন্যার্তদের পুনর্বাসনের জন্য আমরা দাবি জানিয়েছিলাম। নিম্ন ও মধ্যবিত্ত যারা বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছেন, তাদেরকে অন্তত ৬ মাস খাদ্য সহায়তা দেওয়ার দাবি জানিয়েছি। কিন্তু বন্যার্তদের দিকে তাদের দৃষ্টি নেই।

তিনি আরও বলেন, গত বাজেটের মত এবারও তারা বিশাল ঘাটতি নিয়ে বাজেট প্রণয়ন করেছেন। যাতে লাখ লাখ কোটি টাকা ঘাটতি রয়েছে। এখন কেন্দ্রীয় ব্যাংক থেকে অর্থ পাচার হচ্ছে। পদ্মা সেতু নির্মাণে অর্থ ব্যয়ের লুটপাটে বাংলাদেশের অর্থনীতিতে রক্তক্ষরণ হচ্ছে। আগামী ৬ মাসে দেশের রিজার্ভ শূন্য হয়ে যাবে। এখন বাংলাদেশের অনেক ব্যাংকের এলসি বিদেশে গ্রহণ করছে না। এর কারণ হচ্ছে বিদেশিরা জানে, এদেশের ব্যাংকিং ব্যবস্থা যেভাবে লুটপাট হয়েছে, অচিরেই শ্রীলঙ্কার মতো অবস্থা হবে।

আগামী বছর থেকে চীন ও রাশিয়ার ঋণ পরিশোধ করতে গিয়ে বাংলাদেশ সর্বস্ব হারাবে এবং এর জন্য লুটেরা সরকার দায়ী। এই লুটপাটের ঘাটতি পূরণ করতে গিয়েই নিশিরাতের সরকার তেল, গ্যাস, বিদ্যুৎসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি করেছে। বিএনপি জনগণের ভালোবাসার দল, তাই তারা জনগণের কথা বলে। জনগণের এ সমস্যার কথা নিয়েই আমরা আন্দোলন করছি। বিএনপি ক্ষমতায় যাওয়ার জন্য আমরা মিছিল করছি না, দেশের মানুষের জন্য মিছিল করছি।

সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এরমান আহমদ চৌধুরী বলেন, সারা বাংলাদেশের মানুষ আজ দিশেহারা। আওয়ামী লীগ সরকার তেলের দাম বাড়িয়েছে। গ্যাসের দাম বাড়িয়েছে বার বার। এই সরকার দেশের জনগণের স্বার্থ বিরোধী সরকার। তাই তাদের আর ক্ষমতায় থাকার অধিকার নাই।

তিনি আরও বলেন, তারা (সরকার) আড়াই লক্ষ কোটি টাকা ঘাটতি রেখে লুটপাটের বাজের ঘোষণা করেছে। এ টাকা তারা লুটপাট করে বিদেশে পাচার করবে। দেশের জনগণ এই সরকারের বিরুদ্ধে জেগে উঠেছে, তাই সরকারের পতন হবে।

সভায় আরও বক্তব্য দেন জেলা বিএনপি আহ্বায়ক কমিটির সাবেক সদস্য অ্যাডভোকেট আশিক উদ্দিন, চাকসুর সাবেক আপ্যায়ন সম্পাদক মামুনুর রশীদ, সিলেট জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শামীম আহমদ, বিএনপি নেতা ইসতিয়াক সিদ্দিক, ছিদ্দিকুর রহমান পাপলু, হাসান পাটওয়ারী রিপন প্রমুখ।

সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত সভায় খালেদা জিয়ার রোগমুক্তি কামনা করে দোয়া করেন মাওলানা নুরুল হক।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, জুন ১১,২০২২
এনইউ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।