ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সুন্দরবনে বাগদা-গলদার পোনা আহরণকালে ১২ জেলে আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০১ ঘণ্টা, জুন ৯, ২০২২
সুন্দরবনে বাগদা-গলদার পোনা আহরণকালে ১২ জেলে আটক

বাগেরহাট: নিষেধাজ্ঞা অমান্য করে সুন্দরবনে অবৈধভাবে প্রবেশ করে বাগদা ও গলদার রেনু পোনা আহরণের অপরাধে ১২ জেলেকে আটক করেছে বন বিভাগ।

বৃহস্পতিবার (৯ জুন) দুপুরে বন আইনে মামলা দায়ের পূর্বক আটকদের বাগেরহাট আদালতে পাঠানো হয়েছে।

এর আগে, বুধবার (৮ জুন) রাতে সুন্দরবন পূর্ব বনবিভাগের শরণখোলা স্টেশনের আড়াইবেকীর মোড় এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটক জেলেদের কাছ থেকে ৪টি নৌকা, রেনু পোনা ধরার ৮ সেট নেট জাল, ৪টি সোলার প্যানেল, ৪টি ব্যাটারিসহ বিভিন্ন মালামাল জব্দ করা হয়।

আটক জেলেরা হলেন- বাগেরহাটের শরণখোলা উপজেলার সাউথখালী ইউনিয়নের সোনাতলা গ্রামের খালেক জমাদ্দার (৬৬), মিরাজ হাওলাদার (৬৫), ছগির হাওলাদার (৪৩), সামাদ হাওলাদার (৩২), মালেক জমাদ্দার (৫০), জলিল হাওলাদার (৪৫), ছিদ্দিকুর রহমান (৪০), রফিকুল হাওলাদার (৩৮), হালিম পহলান (৪০), শরণখোলা গ্রামের নজরুল হাওলাদার (৪২), ইসমাইল হাওলাদার এবং উত্তর সাইথখালী গ্রামের হাবিব শেখ (৫০)।

পূর্ব সুন্দরবনের শরণখোলা স্টেশন কর্মকর্তা (এসও) মো. আসাদুজ্জামান বলেন, কিছু অসাধু জেলে নিষেধাজ্ঞা অমান্য করে গোপনে বাগদা ও গলদা রেনু পোনা আহরণের জন্য সংরক্ষিত বনে প্রবেশ করে। গোপন সংবাদের মাধ্যমে স্মার্ট প্যাট্রলিং দলের সদস্যরা ১২ জেলেকে আটক করে। মামলা দায়ের পূর্বক তাদের আদালতে প্রেরণ করা হয়েছে।

প্রসঙ্গত, মাছের প্রজনন মৌসুম শুরু হওয়ায় ১জুন থেকে ৩১ আগস্ট পর্যন্ত সুন্দরবনে মৎস্য আহরণে নিষেধাজ্ঞা চলছে।

বাংলাদেশ সময়: ১৫০১ ঘণ্টা, জুন ০৯, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।