ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফজলে এলাহীর প্রতি যাতে অন্যায় না হয়, সচেষ্ট আছি: মন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২১ ঘণ্টা, জুন ৮, ২০২২
ফজলে এলাহীর প্রতি যাতে অন্যায় না হয়, সচেষ্ট আছি: মন্ত্রী

ঢাকা: ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় জামিন পাওয়া দৈনিক পার্বত্য চট্টগ্রাম ও পাহাড় টোয়েন্টিফোর ডটকমের সম্পাদক ফজলে এলাহীর প্রতি যাতে কোনো অন্যায় না হয়, সে বিষয়ে মন্ত্রণালয় সচেষ্ট রয়েছে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহ্‌মুদ। তিনি বলেন, সাংবাদিকসহ কারোরই মিথ্যা মামলায় হয়রানির শিকার হওয়া উচিত নয়।

তবে কেউ অপরাধ করলে বিচার হওয়ারও প্রয়োজন রয়েছে।

বুধবার (৮ জুন) সচিবালয়য়ে বেসরকারি টেলিভিশন মালিকদের সংগঠন অ্যাসোসিয়েশন অব টেলিভিশন চ্যানেল ওনার্স (অ্যাটকো) এর সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

তথ্যমন্ত্রী বলেন, ‘আমি জানি না আসলে কী ঘটেছে। একজন প্রাইভেট পার্সন মামলা করেছেন। তার জামিনও হয়েছে। তার প্রতি যাতে কোনো অবিচার না হয়, সে বিষয়ে আমরা সচেষ্ট আছি। আমি বিষয়টি জেনেছি। তার প্রতি যাতে কোনো অন্যায় না হয়, সেটি অবশ্যই আমাদের মন্ত্রণালয় থেকে আমরা দেখবো। ’

তিনি বলেন, ‘ডিজিটাল নিরাপত্তা আইন সবার নিরাপত্তার জন্য। এ আইনের সুযোগ নিয়ে অনেক সাংবাদিকও মামলা করেছে। ’

সাংবাদিকদের উদ্দেশে তথ্যমন্ত্রী বলেন, ‘বহু নারীর চরিত্র হনন করা হয়। একজন নারী তার চরিত্র হননের কারণে এ আইনে মামলা করেছিলেন। ছয় বছর সাজাও হয়েছে। তাই এ আইনের অবশ্যই দরকার আছে। ’

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, জুন ০৮, ২০২২
জিসিজি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।