ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাংলানিউজে প্রতিবেদন প্রকাশ

ফরিদপুর মেডিক্যালে গাড়ি পার্কিং বন্ধ করল কর্তৃপক্ষ

হারুন-অর-রশীদ, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৩ ঘণ্টা, জুন ৭, ২০২২
ফরিদপুর মেডিক্যালে গাড়ি পার্কিং বন্ধ করল কর্তৃপক্ষ হাসপাতালের করিডোরের এ অংশে পার্কিং করা হতো

ফরিদপুর: বন্ধ করা হয়েছে ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতাল (ফরিদপুর মেডিক্যাল) করিডোরের গাড়ি পার্কিং। বাংলানিউজটোয়েন্টিফোর.কম এ ব্যাপারে একটি প্রতিবেদন প্রকাশ করেছিল।

সেটি আমলে নিয়ে এ সিদ্ধান্ত নেয় হাসপাতাল কর্তৃপক্ষ।

মঙ্গলবার (৭ জুন) দুপুরের দিকে হাসপাতালের করিডোরে পার্ক করা সব ধরনের যানবাহন বের করে দেয় কর্তৃপক্ষ। এর আগে সকালে ‘ফরিদপুর মেডিক্যাল কলেজের করিডর যেন পার্কিং লট!’ শিরোনামে প্রতিবেদনটি প্রকাশ করে বাংলানিউজ।

ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল হাসপাতালে চিকিৎসা নিতে আসা কয়েকজন রোগী ও তাদের স্বজনরা জানান, দুপুরে হঠাৎ হাসপাতাল কর্তৃপক্ষ হাসপাতালের করিডোরে পার্কিং করা সব ধরনের যানবাহন বের করে দেয়। তারপর থেকে পুরো করিডোর ফাঁকা।

তবে, করিডোর পুরো ফাঁকা হয়নি বলে অভিযোগ করেছেন কয়েকজন। তাদের দাবি, হাসপাতাল কর্তৃপক্ষ গাড়ি বের করে দিলেও করিডোরে কিছু রয়ে গেছে। হাসপাতাল কর্তৃপক্ষ উদাসীনতা দেখাচ্ছে। তাদের আরও কঠোর হওয়া উচিত বলে পরামর্শ দেন তারা।

প্রসঙ্গত, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতালটি বৃহত্তর ফরিদপুরের অন্যতম ব্যস্ত জায়গা। হাসপাতালটিতে প্রতিনিয়ত শত শত রোগী সেবা নিতে আসেন। চিকিৎসা সেবায় সুনাম অর্জন করলেও হাসপাতাল কর্তৃপক্ষ নিয়মনীতি মানে না বলে অভিযোগ রয়েছে। এর মধ্যে সেখানে অবাধে অ্যাম্বুলেন্স, অটোরিকশা, অটোভ্যান পার্কিং করায় সেবা ব্যাহত হয় বলে মনে করেন সংশ্লিষ্টজনরা।

দীর্ঘদিন ধরে চিকিৎসা নিতে আসা রোগী ও স্বজনদের বিড়ম্বনার অভিযোগের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার প্রতিবেদন প্রকাশ করে বাংলানিউজ। তারপরই নড়েচড়ে বসে চিকিৎসা প্রতিষ্ঠানটির প্রশাসন।

এ ব্যাপারে ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. দীপক কুমার বলেন, রোগী ও তাদের স্বজনদের দুর্ভোগের কথা মাথায় রেখে করিডোর থেকে যানবাহনগুলো বরে করে দেওয়া হয়েছে। সেখানে যাতে আর পার্কিং না হয়, সেটি নিয়ে কাজ চলছে।

বাংলাদেশ সময়: ২০৪২ ঘণ্টা, জুন ৭, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।