ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

ফরিদপুর মেডিক্যাল কলেজের করিডর যেন পার্কিং লট!

হারুন-অর-রশীদ, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৭ ঘণ্টা, জুন ৭, ২০২২
ফরিদপুর মেডিক্যাল কলেজের করিডর যেন পার্কিং লট!

ফরিদপুর: ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতাল আধুনিক চিকিৎসার অন্যতম গুরুত্বপূর্ণ জায়গা। প্রতিনিয়ত এখানে স্বাস্থ্যসেবা নিতে আসেন শত শত রোগী।

কিন্তু চিকিৎসা সেবায় সুনাম থাকলেও হাসপাতালটিতে নেই কোনো নিয়মনীতির বালাই।

বিভিন্ন এলাকা থেকে আসা অ্যাম্বুলেন্স, অটোরিকশা, অটোভ্যান অবাধে হাসপাতাল প্রাঙ্গণে পার্কিং করে জায়গা দখল করে থাকে। এ অবস্থা দেখে অনেকেরই মনে হতে পারে হাসপাতালটির করিডোর যেন গাড়ি পার্কিং লট।  

হাসপাতালটিতে চিকিৎসা নিতে আসা একাধিক রোগী ও স্বজনদের অভিযোগ, হাসপাতালটিতে এভাবে গাড়ি পার্কিং করা থাকলেও এ নিয়ে কর্তৃপক্ষ একেবারে উদাসীন। এতে চিকিৎসা নিতে আসা রোগী ও স্বজনদের বিড়ম্বনায় পড়তে হয়। যেখানে সেখানে গাড়ি পার্কিংয়ের ফলে চলাচলের পথগুলোও সংকীর্ণ হয়ে রোগীদের চলাচলেও কষ্ট হয়। এছাড়া হাসপাতালের প্রবেশ গেটে কোনো দারোয়ান না থাকায় অবাধে ঢুকছে যেকোনো গাড়ি কিংবা অটোরিকশা।

ফরিদপুরের ভাঙ্গা থেকে চিকিৎসা নিতে আসা রেবা বেগম নামে এক রোগী বাংলানিউজকে বলেন, যেখানে সেখানে গাড়ি পার্কিং করার জন্য আমাদের চলাচলের পথগুলো বন্ধ হয়ে গেছে। খুব কষ্ট করে অন্য গেট দিয়ে হাসপাতালে ঢুকেছি।

সোহাগ মাতুব্বর নামে এক রোগীর স্বজন বলেন, হাসপাতালে চলাচলের ক্ষেত্রে নানা বিড়ম্বনার শিকার হতে হয়। এমনকি রোগীদের ট্রলিতে নিয়ে যেতেও অনেক সমস্যা হয়। এমন অবস্থায় মনে হয় যেন, কোনো গাড়ির স্ট্যান্ডের মধ্যে দিয়ে রোগী নিয়ে যাচ্ছি। আর চিৎকার চেচামেচি করে ডাকা-ডাকিসহ গাড়ির হর্ন বাজানো হচ্ছে প্রতিনিয়তই। ফলে শব্দ দূষণের সৃষ্টি হয়ে রোগীদের স্বাস্থ্যঝুঁকি আরও বাড়ছে।

ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ডা. সাইফুর রহমান বাংলানিউজকে বলেন, ফরিদপুরের বিভিন্ন এলাকা থেকে রোগী ও তাদের স্বজনরা গাড়ি কিংবা অটোরিকশা ভাড়া করে হাসপাতালে চিকিৎসা নিতে আসেন। তারা অনেক সময় হাসপাতাল প্রাঙ্গণেই পার্কিং করেন। এ কারণে কিছুটা সমস্যা হচ্ছে। এছাড়া নির্দেশনা দিলেও কেউ মানেন না বলেও অভিযোগ করেন তিনি।

বাংলাদেশ সময়: ০৯৫৪ ঘণ্টা, জুন ০৭, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।