ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কুড়িগ্রামে ২৪ ঘণ্টায় ১২০ মিলিমিটার বৃষ্টি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৯ ঘণ্টা, জুন ৬, ২০২২
কুড়িগ্রামে ২৪ ঘণ্টায় ১২০ মিলিমিটার বৃষ্টি

কুড়িগ্রাম: কুড়িগ্রামে মুষলধারে বৃষ্টি আর উজানের ঢলে বাড়তে শুরু করেছে নদ-নদীর পানি। গত ৪৮ ঘণ্টার টানা বৃষ্টিতে তলিয়ে গেছে শিক্ষা প্রতিষ্ঠানের মাঠসহ নিচু এলাকা।

সোমবার (৬ জুন) গত ২৪ ঘণ্টায় কুড়িগ্রামের রাজারহাট আবহাওয়া পর্যবেক্ষণাগারে ১২০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

এদিকে টানা ভারী বৃষ্টিতে কুড়িগ্রামের রৌমারী উপজেলার চরশৌলমারী বহুমুখী উচ্চ বিদ্যালয় ও রাজীবপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের মাঠে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এ কারণে বিপাকে পড়েছে শিক্ষার্থীরা।
রৌমারী উপজেলার চরশৌলমারী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা জানায়, গত দু’দিন যাবত থেমে থেমে বৃষ্টিপাতে স্কুলের মাঠ তলিয়ে গেছে। ফলে হাটু পানি ভেঙে ক্লাশে যেতে হচ্ছে। সেই সঙ্গে মাঠ পানিতে ডুবে থাকায় বন্ধ হয়ে গেছে খেলাধুলাও।

স্থানীয় বাসিন্দা আব্দুর রহমান বাংলানিউজকে জানান, চরশৌলমারী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের মাঠটি নিচু হওয়ায় প্রতিবছর বর্ষা মৌসুমে ভারি বৃষ্টি হলেই ডুবে যায়, ফলে শিক্ষার্থীরা চরম দুর্ভোগের সম্মুখীন হয়।

রাজিবপুর উপজেলার গণমাধ্যম কর্মী আব্দুল্লাহ আল মামুন বাংলানিউজকে জানান, উপজেলা সদরের রাজীবপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়টির মাঠ নিচু হওয়ায় প্রতিবছর বর্ষা মৌসুমে ডুবে যায়। বিদ্যালয়টির মাঠে হাঁটু পানি জমে থাকায় শিক্ষার্থীদের চরম দুর্ভোগে পড়তে হয়।
চর রাজিবপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মোহাম্মদ ইলিয়াস বাংলানিউজকে জানান, বিদ্যালয়ের মাঠে জলাবদ্ধার কারণে শিক্ষার্থীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। আমি নতুন নির্বাচিত হয়েছি, স্কুল কর্তৃপক্ষসহ স্থানীয়দের সঙ্গে পরামর্শ করে এ সমস্যা সমাধানের উদ্যোগ নেওয়া হবে।

রাজারহাট কৃষি ও আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা সবুর হোসেন বাংলানিউজকে জানান, মৌসুমী বায়ুর সক্রিয় প্রভাবে আগামী ২৪ ঘণ্টায় রংপুর বিভাগের কিছু কিছু স্থানে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। গত ২৪ ঘণ্টায় কুড়িগ্রামে সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ১২০ মিলিমিটার।

বাংলাদেশ সময়: ১৬৫৮ ঘণ্টা, জুন ০৬, ২০২২
এফইএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।