ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

একসঙ্গে ৩ সন্তান জন্ম দিয়ে মারা গেলেন মা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৩ ঘণ্টা, জুন ৫, ২০২২
একসঙ্গে ৩ সন্তান  জন্ম দিয়ে মারা গেলেন মা

হবিগঞ্জ: হবিগঞ্জের বানিয়াচং উপজেলায় একসঙ্গে তিন সন্তান জন্ম দেওয়ার দুই দিন পর এক নবজাতকসহ মা মারা গেছেন। অন্য দুই নবজাতককে সিলেটের মা ও শিশু হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছে।


 
পলি রানি দেব নামে ওই নারী রোববার (৫ জুন) ভোরে সিলেটের রাগিব রাবেয়া মেডিক্যাল কলেজ হাসপাতালে মারা যান। তিনি বানিয়াচং উপজেলার যাত্রাপাশা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও উপজেলা প্রাণিদসম্পদ অধিদপ্তরের অফিস সহকারী দীপক রঞ্জন দেবের স্ত্রী।
 
পলির স্বজনরা জানান, তাকে গত বৃহস্পতিবার সিলেটের মা ও শিশু হাসপাতালে ভর্তি করা হয়েছিল। পরদিন শুক্রবার ডা. নমিতা রানি সিনহার মাধ্যমে সিজারিয়ান অপারেশনে তার তিনটি কন্যা সন্তানের জন্ম হয়। পরে সেলাই করা স্থান থেকে রক্ত বের হতে থাকলে পুনরায় অপারেশন করা হয়। তখন থেকে পলির শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। শনিবার (৪ জুন) বিকেলে সেখান থেকে রাগিব রাবেয়া মেডিক্যাল কলেজ হাসপাতালে এনে তাকে ভর্তি করা হয় এবং রোববার (৫ জুন) ভোর ৫টার দিকে মারা যান।  

এর আগে, জন্ম নেওয়া তিনটি কন্যা সন্তানের মধ্যে একজন মারা যায়। অন্য দুইজন এখনও মা ও শিশু হাসপাতালের আইসিইউতে রয়েছে।
 
মৃতের স্বামী দীপক রঞ্জন দেব বাংলানিউজকে জানান, পলি আগে থেকে লিভার ও কিডনির সমস্যায় ভুগছিলেন। সিজারিয়ান আপারেশনের পর থেকেই তিনি সঠিকভাবে শ্বাস-প্রশ্বাস নিতে পারছিলেন না।
 
রোগীর সঙ্গে থাকা জহিরুল ইসলাম মোহন নামে তাদের স্বজন জানান, মা ও শিশু হাসপাতালের কর্তৃপক্ষ এ পর্যন্ত প্রায় ১ লাখ টাকা বিল নিয়েছে। প্রতিটি নবজাতকের জন্য প্রতি ১২ ঘণ্টায় আরও ১২ হাজার করে নেওয়া হচ্ছে।
 
বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, জুন ০৫, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।