ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাভারে শ্রমিকদের মধ্যে ড্রাম-গাছ বিতরণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৬ ঘণ্টা, জুন ৫, ২০২২
সাভারে শ্রমিকদের মধ্যে ড্রাম-গাছ বিতরণ

সাভার, (ঢাকা): পরিবেশ দিবস উপলক্ষে পরিবেশের ভারসাম্য রক্ষায় পোশাক কারাখানায় শ্রমিকদের মধ্যে বিতরণ করা হয়েছে বর্জ্য ব্যবস্থাপনা করার জন্য পাত্র (ড্রাম) ও গাছ।

রোববার (০৫ জুন) দুপুরে আশুলিয়া ও কাশিমপুরের সীমানায় অবস্থিত জিএমএস কস্পোজিট নিটিং ইন্ডাস্ট্রিস, জিএসএস টেক্সটাইল ও জিএমএস ট্রিমস লিমিটেডের উদ্যোগে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

 

এ সময় কারখানাটির মহা-ব্যবস্থাপক (জিএম) অ্যাডমিন-স্টোর মো. নাজমুস সাহাদাতের নেতৃত্বে কারখানার ভেতর থেকে একটি র‌্যালি বের করা হয়। এছাড়া কারখানার ভেতরে ও বাইরে বিভিন্ন প্রজাতির গাছ লাগানো হয়। র‌্যালি ও গাছ রোপণ শেষে শ্রমিকদের মধ্যে ড্রাম ও প্রায় শতাধিক গাছ বিতরণ করা হয়।

কারখানাটির মহা-ব্যবস্থাপক (জিএম) অ্যাডমিন-স্টোর মো. নাজমুস সাহাদাত বলেন, আমাদের কারখানার অভ্যন্তরে একটি নার্সারি রয়েছে। যেখানে বিভিন্ন গাছের চারা উৎপাদন করা হয়। ২০২০ সাল থেকে এ পর্যন্ত কারখানায় শ্রমিকদের মধ্যে সেই নার্সারি থেকে প্রায় ১০ হাজারেরও বেশি গাছ বিতরণ করা হয়েছে। এছাড়া কারখানায় কর্মরত শ্রমিক ও কারখানার আশপাশের এলাকার লোকজনের মধ্যে বর্জ্য ব্যবস্থাপনার জন্য ড্রাম বিতরণ করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, জুন ০৫, ২০২২
এসএফ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ