ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কুড়িগ্রামে চাল ব্যবসায়ীদের প্রতি ভোক্তা অধিকারের সতর্কতা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৭ ঘণ্টা, জুন ১, ২০২২
কুড়িগ্রামে চাল ব্যবসায়ীদের প্রতি ভোক্তা অধিকারের সতর্কতা

কুড়িগ্রাম: কুড়িগ্রামে চালের বাজার নিয়ন্ত্রণে বিভিন্ন চালের আড়ত ও চাল কলে বাজার তদারকি অভিযান চালিয়েছে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বুধবার (০১ জুন) দুপুরে জেলা শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, কুড়িগ্রাম জেলা কার্যালয়ের বাজার তদারকি টিম।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে অভিযানে অংশ নেয়- কুড়িগ্রাম সদর উপজেলা খাদ্য পরিদর্শক পারভেজ হোসেন, উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর রফিকুল ইসলাম ও সদর থানা পুলিশের একটি টিম।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, জেলা শহর থেকে দুই কিলোমিটার অদুরে বিসিক শিল্পনগরীতে অবস্থিত ভাই ভাই রাইস এজেন্সি এবং মেসার্স প্রান্তর মিনি অটো চালকল, শহরতলীর চর হরিকেশে অবস্থিত ‘হযরত রাইস মিল’ এবং জিয়া বাজারের চালের পাইকারি প্রতিষ্ঠান ‘মেসার্স হযরত রাইস এজেন্সি’তে তদারকি অভিযান পরিচালনা করা হয়।  

এসময় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পক্ষ থেকে চাল ক্রয়-বিক্রয়ে ভাউচারের ব্যবহার, মূল্য তালিকা প্রদর্শনসহ অতিরিক্ত মুনাফার বিষয়ে সতর্ক করে দেয়াসহ অবৈধ ধান ও চাল মজুদকারীর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার বিষয়ে ব্যবসায়ীদের সতর্ক করা হয়।  

এছাড়াও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদনের অভিযোগে জেলা শহরের পুরাতন হাসপাতাল পাড়ায় বগুড়া দই ভান্ডারের কারখানায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, কুড়িগ্রাম কর্যালয়ের সহকারী পরিচালক মোস্তাফিজুর রহমান বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে জানান, চালের বাজার নিয়ন্ত্রণে অবৈধ ধান ও চাল মজুদকারীর বিরুদ্ধে বাজার তদারকি অভিযান শুরু হয়েছে। যেকোনও অনিয়ম রোধে এ অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, জুন ০১, ২০২২
এফইএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।