ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘মিতালী এক্সপ্রেস’ দেখতে চিলাহাটিতে ভিড়, কেউ কেউ ক্ষুব্ধ 

মো. আমিরুজ্জামান, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৪ ঘণ্টা, জুন ১, ২০২২
‘মিতালী এক্সপ্রেস’ দেখতে চিলাহাটিতে ভিড়, কেউ কেউ ক্ষুব্ধ  ছবি: বাংলানিউজ

নীলফামারী: ভারতের পশ্চিমবঙ্গের নিউ জলপাইগুড়ি (এনজিপি) স্টেশন থেকে নীলফামারীর চিলাহাটি হয়ে ঢাকা ক্যান্টনমেন্ট পর্যন্ত চলাচলকারী ট্রেন ‘মিতালী এক্সপ্রেস’ চালু হয়েছে বুধবার (১ জুন)। এ দিন এনজিপি স্টেশন থেকে ছেড়ে আসা ট্রেনটি দেখতে চিলহাটি স্টেশনে ভিড় করে স্থানীয়রা।

 

৫৭ বছর পর দুই দেশের এ রুটে পুনরায় চালু হওয়া ট্রেনটি বুধবার দুপুরে চিলাহাটি স্টেশনে পৌঁছায়। এ সময় দর্শনার্থীরা উল্লাস প্রকাশ করেন। কেউ কেউ হাত নেড়ে যাত্রীদের অভিবাদ জানান। অনেকে আবার ক্ষোভও প্রকাশ করেন।  

ট্রেন দেখতে আসা চিলাহাটি বাজারের ময়নুল ইসলাম জানান, আমার বাড়ির কাছে চিলাহাটি স্টেশন। অথচ এই ট্রেনে ভারতে যেতে হলে আমাকে ৪০০ কিলোমিটার পথ পাড়ি দিয়ে ঢাকা ক্যান্টনমেন্ট স্টেশনে যেতে হবে। সেখানে ইমিগ্রেশন শেষ করে মিতালী এক্সপ্রেস ট্রেনে উঠতে হবে। এটি কত বড় দুঃখ আমাদের জন্য! 

ট্রেন দেখতে আসা গৃহবধু হোসেনে আরা আঞ্চলিক ভাষায় বললেন, হামার বাড়ির উপর দিয়া ইন্ডিয়ান টেরেন যাইবে, হামরা বেলে এটে কোনো চড়িবার পাবো না। হামাক বাসত না হয় টেরেনোত চড়ি ঢাকায় যায়া টেরেন ধরিবার লাগিবে। এইলা যন্ত্রণা কায় করে ব্যাহে। হামার মনটা বেজার করে দিছি।  

ওই গৃহবধূ আরও বকলেন, হামরা পাড়ার সকল মাইয়ালা দলে দলে টেরেন দেখিবার আইলছি।

চিলাহাটির সাংবাদিক তোজাম্মেল হোসেন মনজু বলেন, উত্তরাঞ্চলের যাত্রীদের রংপুর, দিনাজপুর ও চিলাহাটি আন্তর্জাতিক স্টেশনে মিতালীর ট্রেনের টিকিট বিক্রয় ও চিলাহাটি থেকে নিউ জলপাইগুড়ি জন্য অতিরিক্ত বগি ও আসন ব্যবস্থা এবং চিলাহাটি স্টেশনে ইমিগ্রেশন সেন্টার ব্যবস্থার দাবিতে সংবাদ সম্মেলন করেছে চিলাহাটিবাসী।  

তিনি বলেন, সময় সুচি অনুযায়ী মিতালি এক্সপ্রেস চিলাহাটি স্টেশনে ৩০ মিনিট দাঁড়াবে কিন্ত কোনো যাত্রী উঠানামা করতে পারবে না।  
তিনি আরও বলেন, চিলাহাটি রেলষ্টেশনটি নীলফামারী, পঞ্চগড়, ঠাকুরগাঁও, দিনাজপুর ও রংপুর শহরের কাছেই। এতে উত্তরাঞ্চলের যাত্রীরা সহজে এই ট্রেনে ভারত ভ্রমণ করতে পারবে এবং সরকারের ঘরে রাজস্ব আসবে। তাই এলাকাবাসী দ্রুত দাবি বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রী ও রেলমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন।  

এ প্রসঙ্গে রেল কর্তৃপক্ষ বলেছে, এটি চালু করতে সময় লাগবে। রেলমন্ত্রী সম্প্রতি চিলাহাটি স্টেশন পরিদর্শনে এসে ঘোষণা দিয়েছিলেন চিলাহাটির জন্য পৃথক দুটি ট্রেনের কোচ দেওয়া হবে। সেই কোচে উত্তাঞ্চলের যাত্রীরা নিউ জলপাইগুঁড়ি ও চিলাহাটির মধ্যে মিতালী এক্সপ্রেসে যাতায়াত করতে পারবে।  


বাংলাদেশ সময়: ঘণ্টা, জুন ১, ২০২২
এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।