ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পুলিশের ধাওয়ায় নিখোঁজ আসামির লাশ মিললো হাওরে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩১ ঘণ্টা, মে ২৯, ২০২২
পুলিশের ধাওয়ায় নিখোঁজ আসামির লাশ মিললো হাওরে ফাইল ছবি

সিলেট: পুলিশের ধাওয়া খেয়ে নিখোঁজের ১২ ঘণ্টা পর দুলাল আহমদ (৪০) নামে এক আসামির মরদেহ উদ্ধার করা হয়েছে। রোববার (২৯ মে) সকালে সিলেটের বিয়ানীবাজার উপজেলার তিলপাড়া ইউনিয়নের পিরেরচক কদমআনি হাওর থেকে তার মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

নিহত দুলাল আহমদ স্থানীয় ওই এলাকার মৃত গিয়াস উদ্দিনের ছেলে। তিনি প্রথম স্ত্রীর দায়ের করা একটি মামলায় সাজাপ্রাপ্ত হয়ে পলাতক ছিলেন।

স্থানীয় সূত্র ও পুলিশ জানায়, শনিবার বিকেলে দুলাল আহমদকে গ্রেফতারে অভিযান চালায় পুলিশ। এ সময় ধাওয়া খেয়ে তিনি কদমআনি হাওরে পড়ে যান। রোববার সকালে তার মরদেহ ভেসে ওঠে।

খবর পেয়ে বিয়ানীবাজার থানার পুলিশ এসে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠায়।

এলাকাবাসী আরও জানান, শনিবার বিকেলে দুলাল আহমদ স্থানীয় কুশিটিকি সেতুর উত্তর হাওরে নৌকা বাইচ দেখতে গিয়েছিলেন। ওই সময় সাদা পোশাকে একদল পুলিশ তাকে গ্রেফতারের চেষ্টাকালে তিনি দৌড়ে হাওরের পানিতে ঝাঁপ দিয়ে সাঁতার কাটতে থাকেন। পুলিশ সদস্যরা নৌকায় তার পিছু নিলে একপর্যায়ে তিনি নিখোঁজ হয়ে যান। রোববার সকালে গ্রামের লোকজন হাওরে তার মরদেহ ভেসে থাকতে দেখে স্বজনদের জানান। খবর পেয়ে থানা পুলিশ এসে মরদেহ উদ্ধার করে।

 

এদিকে হাওরে তার মরদেহ ভেসে উঠার পর স্থানীয়দের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। ‘পুলিশি নির্যাতনে দুলালের মৃত্যু হয়েছে' অভিযোগ করে তারা বিক্ষোভ করতে থাকেন।

পরে বিয়ানীবাজার উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কাশেম পল্লব, উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আতাউর রহমান খান ও পুলিশ পরিদর্শক (তদন্ত) মেহেদী হাসান ঘটনাস্থলে এসে তাদের শান্ত করেন।

এ বিষয়ে বিয়ানীবাজার উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম পল্লব বলেন, দুলাল আহমদকে হত্যার অভিযোগ তুলে এলাকাবাসী উত্তেজিত হয়ে পড়েছিলেন। আমরা প্রশাসনের পক্ষ থেকে সুষ্ঠু তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে- এমন আশ্বাস দিলে তারা শান্ত হন।

বাংলাদেশ সময়: ২১৩১ ঘণ্টা, মে ২৯, ২০২২
এনইউ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।