ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দুই বছর পর বন্ধন এক্সপ্রেস ট্রেন চলাচল শুরু 

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২০ ঘণ্টা, মে ২৯, ২০২২
দুই বছর পর বন্ধন এক্সপ্রেস ট্রেন চলাচল শুরু 

বেনাপোল (যশোর): করোনা মহামারির প্রভাবে দীর্ঘ ২৬ মাস পর খুলনা-কলকাতা রুটে বন্ধন এক্সপ্রেস ট্রেন পুনরায় চলাচল শুরু হয়েছে। এতে পাসপোর্টধারী যাত্রীদের মধ্যে স্বস্তি ফিরে এসেছে।

 

রোববার (২৯ মে) সকালে বন্ধন এক্সপ্রেস কলকাতা থেকে ছেড়ে এসে বেনাপোল হয়ে খুলনার উদ্দেশে রওনা হয়েছে।  

বেনাপোল রেলওয়ে স্টেশনের মাস্টার সাইদুজ্জামান জানান, করোনা মহামারির সময় সংক্রমণ রোধে খুলনা-কলকাতা রুটে বন্ধন এক্সপ্রেস ট্রেনটি চলাচল বন্ধ হয়ে যায়। দীর্ঘ ২৬ মাস বন্ধ থাকার পর আজ থেকে দুই দেশের মধ্যে পুনরায় চালু হয়েছে বন্ধন এক্সপ্রেস ট্রেনটি।  

আজ সকালে কলকাতা থেকে যাত্রা করে বন্ধন এক্সপ্রেস ট্রেনটি বেনাপোল এসে পৌঁছালে দ্রুত যাত্রীদের পাসপোর্টের আনুষ্ঠানিকতা শেষ করে বেনাপোল থেকে খুলনার উদ্দেশে রওনা হয়। সন্ধ্যা নাগাদ এ ট্রেনটি বেনাপোল হয়ে কলকাতার উদ্দেশে রওনা হবে। এছাড়া ডলারের দাম বৃদ্ধি পাওয়ায় এসি চেয়ারে ৩৫ টাকা ও এসি কেবিনের সিটে ৫৭ টাকা ভাড়া বেড়েছে বলে তিনি জানান।  

বেনাপোল রেলওয়ে স্টেশন সূত্রে জানা যায়, বাংলাদেশ-ভারতের মধ্যে চলাচলকারী আন্তঃদেশীয় ট্রেন বন্ধন এক্সপ্রেস ২০১৭ সালে চালু হয়। করোনা মহামারির মধ্যে ২০২০ সালের ১৫ মার্চ থেকে ট্রেনটির চলাচল বন্ধ হয়ে যায়। করোনা সংক্রমণ কমে যাওয়ায় দেশের ভেতরে যাত্রীবাহী ট্রেন চলাচল শুরু হলেও আন্তঃদেশীয় ট্রেনটি চলাচল বন্ধই ছিল। অবশেষে ২৬ মাস পর রোববার ট্রেনটি চালু হলো। এ ট্রেনটি সপ্তাহে রবি ও বৃহস্পতিবার দুদিন যাতায়াত করে।

বাংলাদেশ সময়: ১৪১৮ ঘণ্টা, মে ২৯, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।