ঢাকা, বৃহস্পতিবার, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ জুলাই ২০২২, ০৭ জিলহজ ১৪৪৩

জাতীয়

সপ্তাহ না যেতেই ফের অবৈধ গ্যাস-সংযোগ!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪১ ঘণ্টা, মে ১৮, ২০২২
সপ্তাহ না যেতেই ফের অবৈধ গ্যাস-সংযোগ!

সাভার (ঢাকা): সাভারের আশুলিয়ায় একই স্থানে সপ্তাহ না যেতেই ফের অবৈধ গ্যাস-সংযোগ স্থাপনের ঘটনায় অভিযান পরিচালনা করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ।

বুধবার (১৮ মে) আশুলিয়ার কাঠগড়া মোল্লাবাড়ি ও পোলানপাড়া এলাকায় এ অভিযান পরিচালনা করেন সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপক প্রকৌশলী আবু সাদাৎ মোহাম্মদ সায়েম।

জানা গেছে, দুই সপ্তাহ আগেও একই এলাকায় একই স্থানের অবৈধ গ্যাসসংযোগ দিনভর বিচ্ছিন্ন করেন তিতাসের কর্মকর্তা-কর্মচারীরা। কিন্তু এর কয়েকদিন না যেতেই রাতের আঁধারে ফের অবৈধ গ্যাস-সংযোগ স্থাপন লাগিয়েছেন অসাধু ব্যক্তিরা।  

নাম প্রকাশে অনিচ্ছুক পোলানপাড়া এলাকার এক বাড়ির মালিক বাংলানিউজকে বলেন, এটা তো চোর-পুলিশ খেলার মতো। কয়দিন আগেই লাইন দিয়েছে, এখন আবার কেটে নিয়ে যাচ্ছে। গার্মেন্টস শ্রমিকদের শুধু সমস্যা। তারা এখন এসে রান্না করবে কী করে? এখন অনেক শ্রমিকের হাতে তো টাকাও নেই যে সিলিন্ডার কিনে এনে রান্না করবে। এর চেয়ে ভালো সরকার লাইনগুলো বৈধ করতে পারে না? যে টাকা দালালগো দেওয়া লাগে তা সরকারকে দিতাম।

প্রকৌশলী আবু সাদাৎ মোহাম্মদ সায়েম বাংলানিউজকে জানান, বুধবার সকাল থেকে আশুলিয়ার কাঠগড়ার মোল্লাবাড়ি ও পোলান বাড়ি এলাকায় ১ কিলোমিটার জুড়ে অবৈধভাবে নেওয়া প্রায় ৩শ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। এসময় মাটির নিচে থাকা গ্যাস সরবরাহের কয়েক শত গজ পাইপ জব্দ করা হয়। আমরা অবৈধ গ্যাস-সংযোগকারীদের বিরুদ্ধে নিয়মিত মামলা করে যাচ্ছি।

কয়েক দিন আগেই বিচ্ছিন্ন করা হয়েছে অবৈধ সংযোগ, এর কি কোনো স্থায়ী সমাধান নেই? এমন প্রশ্নে তিনি বলেন, আমরা রোজার শেষের দিকে এই লাইনগুলো বিচ্ছিন্ন করেছিলাম। ফের আজ কাটছি। যত রকম আইনি ব্যবস্থা আছে, আমরা নিচ্ছি। যেন কেউ অবৈধ গ্যাস-সংযোগ আর নিতে না পারে। আমরা তথ্য নিচ্ছি এর পেছনে কারা জড়িতে। সঠিক তথ্য নিয়ে পরে ব্যবস্থা নেওয়া হবে।

গ্যস সংযোগ বিচ্ছিন্নের অভিযানে সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লি. এর উপ-ব্যবস্থাপক প্রকৌশলী আনিসুজ্জামান ও আব্দুল মান্নানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অভিযানে অপ্রীতিকর ঘটনা এড়াতে ওই এলাকায় আশুলিয়া থানার পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আসওয়াদের নেতৃত্বে একদল পুলিশ মোতায়ন করা হয়েছে।

বাংলাদেশ সময়:  ২০৪১ ঘণ্টা, ১৮ মে, ২০২২
এসএফ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa