ঢাকা, সোমবার, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ আগস্ট ২০২২, ১৬ মহররম ১৪৪৪

জাতীয়

সরকারি হাসপাতালে দালালদের খপ্পরে পড়ে ক্লিনিকে, শিশুর মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৪ ঘণ্টা, মে ১৮, ২০২২
সরকারি হাসপাতালে দালালদের খপ্পরে পড়ে ক্লিনিকে, শিশুর মৃত্যু

ঢাকা: রাজধানীর মোহাম্মদপুরে বাবর রোডের একটি ক্লিনিকে ভুল চিকিৎসায় আতিকা (৬) নামে এক শিশুর মৃত্যুর অভিযোগ করেছেন পরিবারের সদস্যরা। পুলিশ বলছে, পরিবারের সদস্যরা পঙ্গু হাসপাতালের সামনে দালালের খপ্পরে পড়েন।

পরে শিশুটিকে সুকৌশলে দালালরা ওই ক্লিনিকে নিয়ে যায়। সেখানেই সে মারা যায়।

বুধবার (১৮ মে) দুপুরের দিকে এ তথ্য নিশ্চিত করেছেন মোহাম্মদপুর থানার উপ-পরিদর্শক (এসআই) সাদিয়া শারমিন।

শিশু আতিকা তার পরিবারের সঙ্গে নারায়ণগঞ্জের সোনারগাঁও এলাকায় একটি গ্রামে থাকত। তার বাবার নাম আজিম ও মার নাম শিলা আক্তার।

পরিবারের বরাত দিয়ে তিনি আরও জানান, আতিকার  গত একমাস আগে পা ভেঙে যায়। সেই সমস্যার কারণে তার পরিবারের লোকজন মঙ্গলবার (১৭ মে) রাজধানীর পঙ্গু হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে আসে। তবে তারা হাসপাতালে চিকিৎসা নেওয়ার আগেই সেখানে অবস্থানরত দালালের খপ্পরে পড়ে। সেই দালালরা সুকৌশলে শিশুটির পরিবারকে বুঝিয়ে মোহাম্মদপুর বাবর রোডে একটি ক্লিনিকে নিয়ে যায়। ওই ক্লিনিকে রাতে অস্ত্রোপচারের সময় শিশুটি মারা যায়।

তিনি আরও জানান, বুধবার সকালে ওই ক্লিনিক থেকে আতিকার মরদেহ উদ্ধার করা হয়। পরে আইনি প্রক্রিয়া শেষে ময়নাতদন্তের জন্য শহীদ সোহরাওয়ার্দী  হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

এদিকে মোহাম্মদপুর থানায় ডিউটি অফিসারের নম্বরে ফোন দেওয়া হলে ওয়ারলেস অপারেটর  সাহিন ফোনটি রিসিভ করে জানান, ওই ঘটনায় একটা মামলা প্রক্রিয়াধীন আছে। সে মামলায় আটক কয়েকজনকে গ্রেপ্তার দেখানো হতে পারে।

বাংলাদেশ সময়: ১৭৩৪ ঘণ্টা, ১৮মে, ২০২২
এজেডএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa