ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ছেলে হত্যার বিচার দেখে মরতে চান বাবা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০২ ঘণ্টা, মে ১৭, ২০২২
ছেলে হত্যার বিচার দেখে মরতে চান বাবা নিহত সাকিবের বাবা কাঞ্চন মিয়া

সাভার, (ঢাকা): পাওনা ছয় হাজার টাকা ফেরত চাওয়ায় পরিকল্পিতভাবে হত‍্যা করা হয় কলেজছাত্র সাকিবকে। হত্যাকাণ্ডের এ ঘটনায় বিচার চেয়ে মঙ্গলবার (১৭ মে) বেলা ১১টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজার এলাকায় মানববন্ধন করে সহপাঠীসহ তার কলেজের শিক্ষার্থীরা।

এ সময় উপস্থিত ছিলেন সাকিবের বাবা কাঞ্চন মিয়া। জানান, মরার আগে ছেলের হত্যার বিচার দেখতে চান।

নিহত সাকিব ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজার এলাকায় মিরপুর মফিদিয়াম স্কুল অ্যান্ড কলেজের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। চলতি বছর মার্চের দ্বিতীয় সপ্তাহে তিনি নিখোঁজ হন। এ ঘটনার ১০ দিন পর গত ২৬ মার্চ সাভারের বনগাঁও ইউনিয়নের একটি নির্মাণাধীন ভবনের সেপটিক ট্যাংক থেকে তার অর্ধগলিত মরদেহ উদ্ধার করা হয়।

মরদেহ উদ্ধারের পরদিন ২৭ মার্চ সাকিবের ভাই রাকিব মিয়া সাভার মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এতে আসামি করা হয় সাকিবের বন্ধু আব্দুর রহমান (১৮), পিয়াস (১৮), মো. ইমন (১৮, নাবিনসহ (১৮) অজ্ঞাত আরও ৩-৪ জনকে। মামলার পরিপ্রেক্ষিতে পিয়াসকে গ্রেফতার করে পুলিশ। পরে সাকিবের অপর বন্ধু ইমনসহ দুজনকে গ্রেফতার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিন (র‌্যাব)।

মফিদিয়াম স্কুল অ্যান্ড কলেজের সামনে মানববন্ধনে সাকিবের বাবা কাঞ্চন মিয়ার সঙ্গে কথা হলে তিনি বলেন, আমার ছেলে সাকিবকে হত্যার পর কয়েকজন গ্রেফতার হলেও এখনও অনেক আসামি ধরা-ছোঁয়ার বাইরে। মরার আগে যেন ছেলের হত্যার বিচার দেখতে পারি। এ সময় হত্যাকাণ্ডের বিচার চাইতে গেলে আসামির পক্ষ থেকে নানা ধরনের হুমকি পাচ্ছেন বলে তিনি জানান। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছেও এ হত্যাকােণ্ডের বিচার দাবি করেছেন কাঞ্চন মিয়া।

মানববন্ধনে নিহত সাকিবের সহপাঠী রাশেদুজ্জামান বলেন, পাওনা টাকা চাওয়ায় পরিকল্পনা করে আমাদের বন্ধু সাকিবকে নির্মমভাবে হত‍্যা করা হয়েছে। হত‍্যাকারীদের মধ্যে যারা পলাতক তাদের গ্রেফতারের দাবি জানাচ্ছি। আর যারা গ্রেফতার আছে তাদের যেন জামিন না হয় সে ব্যবস্থা করতে হবে। দোষীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে তিনিও প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

সাকিবের বড় ভাই রাকিব মিয়া বাংলানিউজকে জানান, পিয়াস, ইমন, নাবিন, রাজুসহ অন্যরা মাত্র ছয় হাজার টাকার জন্য তার ভাইকে পরিকল্পিতভাবে হত‍্যা করেছে। এ ঘটনায় পিয়াস, ইমন ও রাজুকে গ্রেফতার হয়েছেন। কিন্তু নাবিনসহ অন্যান্য আসামিদের এখনও গ্রেফতার করতে পারেনি পুলিশ। নাবিনের পরিবার থেকে তাদের হুমকি দেওয়া হচ্ছে। তিনি বলেন, হত্যাকাণ্ডের বিচার চাওয়ায় আমাদের হুমকি দেওয়া হচ্ছে। অবিলম্বে আমরা তাদের গ্রেফতারের দাবি জানাচ্ছি।

এসব ব্যাপারে কথা হলে মামলার তদন্ত কর্মকর্তা ও সাভার মডেল থানার উপপরিদর্শক (এসআই) মোখলেছুর রহমান বাংলানিউজকে বলেন, কলেজ শিক্ষার্থী সাকিব হত‍্যা মামলায় প্রধান আসামিসহ তিনজনকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের গ্রেফতারে অভিযান চালানো হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৫০৩ ঘণ্টা, মে ১৭, ২০২২
এসএফ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।