ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মানুষ হত্যা-সন্ত্রাসী রাজনীতি ছেড়ে গণতন্ত্রের পথে আসুন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৯ ঘণ্টা, মে ১৬, ২০২২
মানুষ হত্যা-সন্ত্রাসী রাজনীতি ছেড়ে গণতন্ত্রের পথে আসুন

নরসিংদী: বিএনপিকে মানুষ হত্যা এবং সন্ত্রাসী রাজনীতি ছেড়ে গণতন্ত্রের পথে আসার আহ্বান জানিয়েছেন কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাক।  

সোমবার (১৬ মে) দুপুরে পলাশ থানা মডেল উচ্চ বিদ্যালয় মাঠে পলাশ উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী একথা বলেন।

মন্ত্রী বলেন, বিএনপি বিগত ৫ বছরে সারাদেশের আওয়ামী লীগের নেতাকর্মীদের বিরুদ্ধে যে সহিংসতা এবং যে সন্ত্রাস করেছে তাতে জাতি আতঙ্কিত হয়ে পড়েছিল। সারাদেশের সংখ্যালঘু হিন্দু সম্প্রদায় ও আওয়ামী লীগের নেতাকর্মীরা যেভাবে অত্যাচার নির্যাতনের শিকার হয়ে ছিল তা এখনো বিশ্বাস করা যায় না।

বিগত দিনে বাঁশখালীতে বিএনপির সন্ত্রাসীরা বৌদ্ধ ও চাকমাদের বাড়িতে হামলা করে ছয়দিনের একটা বাচ্চাসহ সাতজনকে পুড়িয়ে হত্যা করে। পাবনায় পূর্ণিমা নামে এক মেয়েকে বিএনপির যুবদল ও ছাএদলের সন্ত্রাসীরা সেদিন ধর্ষণ করে। বিএনপির পুরো ৫ বছর তারা মিরপুরে পালিয়ে ছিল। ২০০৯ সালে আমরা ক্ষমতায় আসার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা পূর্ণিমা ও তার পরিবারকে পাবনায় পুনর্বাসন করে।
 
মন্ত্রী আরও বলেন, আগামী নির্বাচন হবে নিরপেক্ষ নির্বাচন কমিশনের মাধ্যমে। প্রধানমন্ত্রী ইতোমধ্যে প্রতিশ্রুতি দিয়েছেন তিনি নির্বাচন কমিশনকে সর্বাত্মক সহযোগিতা করবেন। তাই বিএনপিকে মানুষ হত্যা এবং সন্ত্রাসী রাজনীতি ছেড়ে গণতন্ত্রের পথে এসে নির্বাচন করার আহ্বান জানান তিনি।

চলতি অর্থ বছরে সরকারকে ৩০ হাজার কোটি টাকা ভর্তুকি দিতে হবে জানিয়ে মন্ত্রী বলেন, রাশিয়া আর ইউক্রেন এর যুদ্ধের কারণে সব জিনিসের দাম বৃদ্ধি পেয়েছে। আগে আমরা যে পটাশিয়াম সার ৩০০ ডলারে কিনতাম তা এখন আমাদের ১২০০ ডলারে কিনতে হচ্ছে। অর্থনীতিবিদরা সরকারকে সারের দাম বৃদ্ধির প্রস্তাব করেছে। কিন্তু প্রধানমন্ত্রী সারের দাম বৃদ্ধির প্রস্তাবে রাজি হননি। তিনি দেশের কৃষকদের কথা ভেবেছেন। এ ৩০ হাজার কোটি টাকার ভতুর্কিতে কোনো ধনী লোকরা উপকৃত হবেন না, উপকৃত হবে দেশের আপামর কৃষক সমাজ।

পলাশ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য ডা. আনোয়ারুল আশরাফ খান দিলিপের সভাপতিত্বে এ সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- শিল্পমন্ত্রী অ্যাডভোকেট নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি এমপি।

এ সময় আরও বক্তব্য দেন- বাংলাদেশ আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন নাহার চাঁপা, কার্যনির্বাহী সদস্য অ্যাড. এ বি এম রিয়াজুল কবির কাউছার, নরসিংদী সদর আসনের সংসদ সদস্য লে. কর্নেল (অব.) নজরুল ইসলাম হিরু এমপি, গাজীপুর – নরসিংদীর সংরক্ষিত মহিলা আসনের এমপি তামান্না নূসরাত বুবলী ও পলাশের সাবেক সংসদ সদস্য কামরুল আশরাফ খান পোটন, পলাশ উপজেলা চেয়ারম্যান সৈয়দ জাবেদ হোসেন ও ঘোড়াশাল পৌর মেয়র আল মুজাহিদ হোসেন তুষার প্রমুখ।

ত্রি-বাষিক সম্মেলনে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন নরসিংদী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সম্পাদক জি এম তালেব হোসেন।  

এদিকে উপজেলা আওয়ামী লীগের ত্রি-বাষিক সম্মেলন সফল ও স্বার্থক করার লক্ষ্যে সকাল থেকেই বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভা থেকে নেতাকর্মীরা ব্যানার ও ফেস্টুন নিয়ে মিছিল সহকারে সম্মেলনে যোগ দান করেন।

সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে কাউন্সিলরদের সর্বসম্মতিক্রমে পলাশের সংসদ সদস্য ডা.আনোয়ারুল আশরাফ খান দিলিপ ৩য়বারের মতো সভাপতি ও কামরুল ইসলাম গাজী পলাশ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

বাংলাদেশ সময়: ১৯৩৪ ঘণ্টা, মে ১৬, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।