ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ময়লার ভাগাড় স্থানান্তর করে শপিংমল নির্মাণের পরিকল্পনা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৭ ঘণ্টা, মে ১৩, ২০২২
ময়লার ভাগাড় স্থানান্তর করে শপিংমল নির্মাণের পরিকল্পনা

বরিশাল: বরিশাল নগরের ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডের বাসিন্দাদের জীবনমান উন্নয়নে বৃহৎ পরিকল্পনার কথা জানিয়েছেন বরিশাল সিটি করপোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।

তিনি জানিয়েছেন, নগরের ময়লার ভাগাড় অন্যত্র স্থানান্তর করে ওই স্থানে বৃহৎ শপিংমল স্থাপন করার পরিকল্পনা করা হয়েছে।

ওই শপিংমলে সিনেমা হলসহ বিনোদনের সব ব্যবস্থাও রাখা হবে।

ভাগাড়ের স্থানে সিটি সেন্টার নির্মিত হলে বরিশাল বিভাগের বিনোদন প্রিয় মানুষরা এসে আনন্দঘন সময় কাটাতে পারবেন বলেও আশা ব্যক্ত করেন তিনি।

ময়লার ভাগাড় এলাকা পরিদর্শনের সময় নিজের ফেসবুক লাইভে মেয়র সাদিক আবদুল্লাহ বলেন, ময়লার ভাগাড় ও তার আশপাশের বাসিন্দাদের আর বেশিদিন দুর্বিষহ জীবনযাপন করতে হবে না। বরিশাল সদর উপজেলার শায়েস্তাবাদ এলাকায় বর্তমান ময়লার ভাগাড় স্থানান্তরের বিষয়ে নীতিগত সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
এ ব্যাপারে ভারত সরকারের সঙ্গে ইতোমধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। চুক্তি অনুযায়ী পুরো অর্থ ছাড় পাওয়া গেলে শায়েস্তাবাদে ময়লার ভাগাড় স্থাপন করা হবে।

এদিকে শায়েস্তাবাদ এলাকার বাসিন্দাদের আশ্বস্ত করে মেয়র বলেন, ওই এলাকায় ভাগাড় স্থানান্তর হলেও সেখানে পরিবেশ বিপর্যয়ের কোনো আশংকা থাকবে না। গার্ভেজ প্লান্ট স্থাপনের মাধ্যমে সব বর্জ্য রিসাইক্লিং করা হবে।

বর্তমানে ভাগাড়ের প্রায় ৭ একর জমিতে সিটি সেন্টার নির্মাণের পরিকল্পনার বিষয়ে মেয়র বলেন, পরিকল্পনা আছে দেশের সর্বাধুনিক সুবিধা সম্বলিত একটি শপিংমল নির্মাণের। যেখানে মানুষ তাদের প্রয়োজনীয় কেনাকাটার পাশাপাশি বিনোদনের সবটুকু উপভোগ করতে পারবেন।

পরিকল্পনা বাস্তবায়নে কেউ যদি উৎসাহী থাকেন তাহলে এ ব্যাপারে যোগাযোগে আহ্বানও জানান তিনি।

এদিকে ময়লার ভাগাড় এলাকা পরিদর্শন শেষে স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কুশল বিনিময় করেন মেয়র। অল্প সময়ের মধ্যে সড়ক সংস্কার করে দেওয়ার উদ্যোগের কথাও জানানো হয়। পাশাপাশি জনসাধারণের নানাবিধ সমস্যার কথা শুনে তাৎক্ষণিক সমস্যা সমাধানে পদক্ষেপ নেন তিনি।

বাংলাদেশ সময়: ১৭১৬ ঘণ্টা, মে ১৩, ২০২২
এফআর/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।