ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

স্ত্রীর পরকিয়ার কারণেই খুন হন নজরুল

ডিস্ট্রিক্ট করেসপনডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৫ ঘণ্টা, মে ১৩, ২০২২
স্ত্রীর পরকিয়ার কারণেই খুন হন নজরুল হত্যার ঘটনায় গ্রেফতার শাকিল ও লালবানু

চাঁপাইনবাবগঞ্জ: জেলার পার্বতীপুর ইউনিয়নের রহনপুর-আড্ডা আঞ্চলিক সড়কের পাশ থেকে দুদিন আগে উদ্ধার করা হয় নজরুল ইসলাম (৬০) নামে স্থানীয় এক ব্যক্তির মরদেহ। উদ্ধারের সময় মরদেহের পাশে পাওয়া যায় প্লাস্টিকের দড়ি।

এ ঘটনায় একটি হত্যা মামলা দায়ের হয়।

গোমস্তাপুর উপজেলার এ ঘটনায় রহস্য উদঘাটনে মাঠে নামে পুলিশ। হত্যাকাণ্ডের দুদিন পর শুক্রবার (১৩ মে) আসল রহস্য উদঘাটন হয়। জানা যায়, স্ত্রীর পরকীয়ার কারণে হত্যার শিকার হন নজরুল।  

মূলত মরদেহের সঙ্গে থাকা প্লাস্টিককে সূত্র ধরে তদন্ত করতে থাকে পুলিশ। হত্যাকাণ্ডের এ ঘটনায় গ্রেফতার করা হয়েছে নজরুলের স্ত্রী লালবানু ও তার পরকীয়া প্রেমিক শাকিলকে। শুক্রবার তাদের স্থানীয় আদালতে তোলা হয়। পরে আদালতের বিচারক তাদের জেলহাজতে পাঠান।

পুলিশ জানায়, নজরুল পার্বতীপুর ইউনিয়নের এনায়েতপুর গ্রামের বাসিন্দা ছিলেন। তার বাবার নাম রুস্তম আলী (মৃত)। নজরুলের স্ত্রী লালবানু নিজ বাড়িতেই চায়ের দোকান করেছিলেন। সে সুবাদে পাশের ইট ভাটার ম্যানেজার শাকিল তার দোকানে আসা-যাওয়া করতেন। দীর্ঘদিন যাতায়াতের কারণে লালবানু ও তার মধ্যে পরকীয়া সম্পর্ক গড়ে ওঠে। চলতি বছর মার্চে এনায়েতপুর বাজার থেকে নিজ নামে মোবাইল ও সিম কিনে লালবানুকে দেন শাকিল। এতে তাদের মধ্যে সম্পর্ক আরো গভীর হয়ে ওঠে। বিষয়টি টের পেয়ে নজরুল ইসলাম তার স্ত্রীকে মারধর করেন। শাকিলকেও গালিগালাজ করেন। নিজেদের কীর্তি প্রকাশ পাওয়ায় নজরুলকে হত্যার পরিকল্পনা সাজান লালবানু ও শাকিল।

বুধবার (১১ মে) হত্যাকাণ্ডের পর নজরুলের মরদেহ ফেলে রাখা হয় উপজেলার পার্বতীপুর ইউনিয়নের রহনপুর-আড্ডা আঞ্চলিক সড়কের নজরপুর নামক স্থানে রাস্তার পাশে। সেখান থেকে পুলিশ মরদেহ উদ্ধার করলে গোমস্তাপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন নজরুলের ভাই আশরাফুল হক। পরে নজরুলের স্ত্রী লালবানু ও শাকিলসহ আরো ছয়জনকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদের পর লালবানু ও শাকিলকে মূল হত্যাকারী হিসেবে চিহ্নিত করে পুলিশ। পরে তারা ঘটনার সম্পৃক্ততার ব্যাপারে স্বীকার করেন।

এ ব্যাপারে গোমস্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দিলিপ কুমার দাস জানান, নজরুলকে শ্বাসরোধ করে হত্যা করা হয়। পরে ঘটনাটি ভিন্নখাতে প্রবাহিত করতে তার মরদেহ নজরপুর এলাকার রাস্তার পাশে ফেলে রাখা হয়। লালবানু ও শাকিলকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬১৫, ১৩ মে, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।