ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

লক্ষ্মী বাওড় নিয়ে দাঙ্গা, জামায়াত নেতা গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০০ ঘণ্টা, মে ১১, ২০২২
লক্ষ্মী বাওড় নিয়ে দাঙ্গা, জামায়াত নেতা গ্রেফতার

হবিগঞ্জ: হবিগঞ্জের বানিয়াচংয়ে পর্যটন কেন্দ্র লক্ষ্মী বাওড় জলাবন নিয়ে বিরোধের জেরে দাঙ্গার ঘটনায় উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও জামায়াত নেতা ইকবাল বাহার খানকে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার (১১ মে) বিকেল ৪টায় তাকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছে বানিয়াচং থানা পুলিশ।

ইকবাল বাহার খান উপজেলা সদরের সৈদরটুলা ছান্দের বাসিন্দা।

বানিয়াচং-আজমিরীগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার পলাশ রঞ্জন দে বাংলানিউজকে বলেন, লক্ষ্মী বাওড় জলাবন নিয়ে বিরোধের জেরে দাঙ্গার ঘটনায় একটি পুলিশ অ্যাসল্ট মামলাসহ দু’টি মামলার আসামি সাড়ে ছয়শ’ জনেরও বেশি। ইকবাল বাহার খান দু’টি মামলারই অন্যতম আসামি।  

মঙ্গলবার দিনগত রাতে বানিয়াচং থানা পুলিশ সংশ্লিষ্ট থানা পুলিশের সঙ্গে মিলে রাজধানীর শেরে বাংলা নগর এলাকার চক্ষু হাসপাতালের সামনের সড়ক থেকে তাকে গ্রেফতার করে পর মঙ্গলবার আদালতে সোপর্দ করেছে।

পুলিশ জানায়, গত ৫ এপ্রিল লক্ষ্মী বাওড় জলাবনকে ঘিরে বিরোধের জেরে উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও জামায়াত নেতা ইকবাল বাহার খান এবং ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা হায়দারুজ্জামান খান ধন মিয়ার লোকদের মধ্যে সংঘর্ষ হয়। এতে পুলিশসহ অর্ধশতাধিক মানুষ আহত হয়েছিলেন। পরে ৪৫০ জনের বিরুদ্ধে একটি পুলিশ অ্যাসল্ট মামলা ও দেড় শতাধিক মানুষের বিরুদ্ধে আরেকটি মামলা দায়ের করেন ইউপি চেয়ারম্যান ধন মিয়া।

বাংলাদেশ সময়: ১৬৫৮ ঘণ্টা, মে ১১, ২০২২ 
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।