ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

৪০ বাসযাত্রীর প্রাণ বাঁচানো ট্রাফিক সদস্যদের পুরস্কৃত করলেন কমিশনার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৪ ঘণ্টা, মে ১০, ২০২২
৪০ বাসযাত্রীর প্রাণ বাঁচানো ট্রাফিক সদস্যদের পুরস্কৃত করলেন কমিশনার

ঢাকা: জুরাইন রেল ক্রসিং এলাকায় রেললাইনের ওপর বন্ধ হয়ে যাওয়া বাস সরিয়ে ৪০ যাত্রীর প্রাণ বাঁচানো ট্রাফিক পুলিশ সদস্যদের পুরস্কৃত করলেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

মঙ্গলবার (১০ মে) ডিএমপি সদর দপ্তরে ট্রাফিক ওয়ারী জোনের টিআই বিপ্লব ভৌমিক, এটিএসআই উওম কুমার দাস ও ট্রাফিক সদস্য রমজান আলীকে পুরস্কৃত করেন তিনি।

এ সময় আরও উপস্থিত ছিলেন ডিএমপির অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান, ট্রাফিক ওয়ারী বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. সাইদুল ইসলাম, অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) গোবিন্দ চন্দ্র পাল ও সহকারী কমিশনার (এসি) বিপ্লব কুমার রায়।

ডিএমপি জানায়, গত ৫ মে সন্ধ্যায় আনন্দ পরিবহনের একটি বাস যান্ত্রিক ত্রুটির কারণে জুরাইন রেল লাইনের ওপর উঠা মাত্র বন্ধ হয়ে যায়। চালক অনেক চেষ্টা করেও স্টার্ট করতে পারছিলেন না। আর তখনই নারায়ণগঞ্জ থেকে একটি কমিউটার ট্রেন ঢাকার দিকে আসছিল। আশেপাশের লোকজনের চিৎকারে তিন চার জন যাত্রী জানালা দিয়ে লাফিয়ে পড়ে প্রাণ বাঁচান। এ অবস্থায় আতঙ্কিত হয়ে বাসের চালক গাড়ি রেখে জানালা দিয়ে লাফ দেন।

তাৎক্ষণিক কোন উপায় না পেয়ে ট্রাফিক ওয়ারী জোনের টিআই বিপ্লব ভৌমিক তার সঙ্গে থাকা এটিএসআই উওম কুমার দাস, ট্রাফিক সদস্য রমজান আলীসহ পথচারীদের সঙ্গে নিয়ে জীবনের ঝুঁকি নিয়ে ধাক্কা দিয়ে বাসটি রেল লাইন পার করে দেন। এর কয়েক সেকেন্ডের মধ্যেই ট্রেনটি জুরাইন রেল ক্রসিং অতিক্রম করায় রক্ষা পায় বাসের ৪০ যাত্রী।

বাংলাদেশ সময়: ২০৪৪ ঘণ্টা, মে ১০, ২০২২
পিএম/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।