ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

জাজিরায় ১৬ কিলোমিটার স্থায়ী বাঁধের দাবি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১২ ঘণ্টা, মে ৬, ২০২২
জাজিরায় ১৬ কিলোমিটার স্থায়ী বাঁধের দাবি

শরীয়তপুর: ‘ভাত চাই না, বাঁধ চাই; ত্রাণ চাই না, টেকসই বাঁধ চাই; আশ্বাস নয়, বাস্তবায়ন চাই; ভিটে-মাটি নিয়ে বাঁচতে চাই’ স্লোগানে শরীয়তপুরের জাজিরা উপজেলার জাজিরা ইউনিয়নের পাথালিয়াকান্দিতে স্থায়ী ও টেকসই বেড়িবাঁধ নির্মাণের দাবিতে মানববন্ধন করেছেন পাথালিয়া কান্দি সততা সমাজ কল্যাণ যুব সংঘ ও ভাঙনকবলিত মানুষ।

শুক্রবার (৬ মে) সকালে ওই এলাকায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে জাজিরা ইউপি চেয়ারম্যান আব্দুর রহমান হাওলাদার, আওয়ামী লীগ নেতা রেজাউল করিম, সাবেক মেম্বার আকতার মাদবর, আমিনুল ইসলাম সেন্টু ছৈয়াল, ইচাহাক মাদবর সহ স্থানীয়রা বক্তব্য রাখেন। মানববন্ধনে প্রায় ৫ শতাধিক মানুষ অংশ নেন।

পাথালিয়াকান্দি গ্রামের বাসিন্দা ইচাহাক মাদবর বলেন, গেল তিন বছরে আমার ১৫ বিঘা বসতবাড়ি ও জমি নদীগর্ভে চলে গেছে। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীমের কাছে দাবি আগামী বর্ষার আগে যেন টেকসই বাঁধ নির্মাণ করা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, গত তিন বছরে পদ্মা সেতুর জাজিরা থেকে নড়িয়া বেড়িবাঁধ পর্যন্ত ১৬ কিলোমিটার এলাকায় সহস্রাধিক পরিবারের বসতবাড়ি, ফসলি জমি, মসজিদ, মাদরাসা, স্কুলসহ বিভিন্ন ব্যবসাপ্রতিষ্ঠান নদীর গর্ভে চলে গেছে। আমরা সর্বোচ্চ হারিয়েছি। এখন দ্রুত স্থায়ী ও টেকসই বেড়িবাঁধ নির্মাণ করে এলাকাবাসীকে রক্ষার দাবি জানান।

এ ব্যাপারে জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী এসএম আহসান হাবীব বাংলানিউজকে বলেন, পদ্মা সেতুর জিরো পয়েন্ট থেকে নড়িয়া বেড়িবাঁধ পর্যন্ত এলাকায় স্থায়ী বাঁধ নির্মাণের জন্য প্রস্তাব পাঠানো হয়েছে। নির্দেশ পেলে স্থায়ী বাঁধ নির্মাণের কাজ শুরু করা হবে।

বাংলাদেশ সময়: ১৪৫৯ ঘণ্টা, মে ০৬, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।