ঢাকা, মঙ্গলবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঈদের দ্বিতীয় দিনেও ঘরমুখী মানুষ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৫ ঘণ্টা, মে ৪, ২০২২
ঈদের দ্বিতীয় দিনেও ঘরমুখী মানুষ

ঢাকা: ঈদুল ফিতরের দ্বিতীয় দিনেও ঢাকা ছাড়ছেন নগরবাসী। ঈদের আগে মহাসড়কের দীর্ঘ যানজট ও ঝামেলা এড়াতেই ঈদ শেষে নির্বিঘ্নে ঘরমুখী যাত্রীরা।

যদিও এক দশকের মধ্যে এবার ঈদযাত্রা সবচেয়ে স্বস্তিদায়ক ছিল বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।  

বুধবার (০৪ মে) সন্ধ্যায় রাজধানীর গাবতলী বাস টার্মিনালে গিয়ে দেখা গেছে এমন চিত্র।

গাবতলীতে গিয়ে দেখা গেছে, ঈদের পরের দিন প্রচুর যাত্রী নিজ বাড়ির উদ্দেশ্যে রওয়না দিয়েছেন। স্বস্তিতে বাড়ি ফিরতেই অনেকে প্রতি বছরই এমনটি করেন বলেও জানিয়েছেন।

ঢাকা থেকে ফরিদপুর যাবেন মিরপুর ১০ নম্বর সেকশনের ফুটপাতের কাপড় ব্যবসায়ী পলাশ। তিনি বাংলানিউজকে বলেন, প্রতিবছরই ঈদের পরের দিন বাড়ি যাই। ঈদের সকাল পর্যন্ত বেচাকেনা থাকে। এরপর সারারাত বেচাকেনা করে ঈদের নামাজ পড়ে রেস্ট নিয়ে পরদিন বাড়ি যাই। তবে স্কুল বন্ধ হয়ে যাওয়ায় পরিবারের সবাই আগেই বাড়ি চলে গেছে।  

ঈদের আগে সড়ক এতটা স্বস্তি থাকবে কখনো চিন্তাও করিনি বলে জানালেন রংপুরের যাত্রী আমিনুল ইসলাম। তিনি বাংলানিউজকে বলেন, খবরে দেখেছি সড়কে কোনো যানজট নেই। এরকম থাকবে জানলে আগেই টিকিট করে বাড়ি যেতাম।

ঈদের পর যাত্রীদের চাপ রয়েছে উল্লেখ করে ঈগল পরিবহনের সেলস ম্যান মো. রুবেল বলেন, লম্বা ছুটির কারণে এখনও প্রচুর যাত্রী ঢাকা ছাড়ছে। আজও বিকেল সাড়ে ৫টার দিকে আমাদের গাড়ি পাঁচটি খালি সিট নিয়ে চলে গেছে। পরের গাড়ি রাত ৮টায় ছাড়া হবে। গতকাল রাত ১টা পর্যন্ত সব গাড়ি ওপাড় চলে গেছে এজন্য এক ঘণ্টা পরপর গাড়ি ছাড়া সম্ভব হচ্ছে না বলেও জানান সেলস ম্যান মো. রুবেল।

এদিকে ঈদের দ্বিতীয় দিন যাত্রীরা ঢাকা ছাড়লেও ভিড় ও যানজটে না পড়তে বুধবারই অনেকেই ঢাকায় ফিরতে দেখা গেছে। ঢাকা ফেরত যাত্রীরা জানিয়েছেন যানজট এড়াতেই আজ তারা ঢাকায় ফিরেছেন।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, মে ০৪, ২০২২
এসএমএকে/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।