ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

প্রতিবন্ধী ব্যক্তিরা এখন আর দেশ ও সমাজের বোঝা নয়: পলক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৪ ঘণ্টা, মে ১, ২০২২
প্রতিবন্ধী ব্যক্তিরা এখন আর দেশ ও সমাজের বোঝা নয়: পলক

নাটোর: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, প্রতিবন্ধী ব্যক্তিরা এখন আর দেশ ও সমাজের বোঝা নয়। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ থেকে প্রতিবন্ধীদের জন্য প্রযুক্তি শিক্ষার ব্যবস্থা করা হয়েছে।

প্রশিক্ষণ গ্রহণ করে তারা অনায়াসে ফ্রিল্যান্সার হয়ে উঠতে পারেন। দেশে কোনো প্রতিবন্ধী আর পিছিয়ে থাকবে না। বর্তমান সরকার দেশের উন্নয়নের ধারায় প্রতিবন্ধীদের সম্পৃক্ত করেছে।

রোববার (০১ মে) সিংড়া পৌরসভা চত্বরে প্রতিবন্ধী শিশুদের মধ্যে হুইল চেয়ার, পোশাক ও খাদ্য সামগ্রী বিতরণকালে তিনি এ কথা বলেন। এসময় প্রতিমন্ত্রী তার ব্যক্তিগত তহবিল থেকে পৌরসভার ১৭৫ জন প্রতিবন্ধীদের মধ্যে ঈদুল ফিতর উপলক্ষে ঈদ সামগ্রী ও পথ শিশুদের মধ্যে নতুন পোশাক বিতরণ করেন।

পলক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মায়ের মমতা দিয়ে প্রতিবন্ধীদের বুকে টেনে নিয়েছেন। তাঁর সুযোগ্য মেয়ে সায়মা ওয়াজেদ পুতুল প্রতিবন্ধীদের নিয়ে কাজ করছেন। এজন্য বাংলাদেশ এখন বিশ্বের রোল মডেল। শেখ হাসিনার সঠিক নেতৃত্বে দেশ আজ এগিয়ে গেছে।

এ সময় উপস্থিত ছিলেন সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এম.এম সামিরুল ইসলাম, সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শামীমা হক রোজী, জেলা ছাত্রলীগের সভাপতি ফরহাদ বিন আজিজ, সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম শাহিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, মে ০১, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।