ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

একজন অভিভাবক হারালাম: পররাষ্ট্রমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৯ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২২
একজন অভিভাবক হারালাম: পররাষ্ট্রমন্ত্রী

ঢাকা: সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের মৃত্যুতে গভীর বেদনার কথা জানিয়ে তার ভাই পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, আমার সাথে খুবই ঘনিষ্ঠতা ছিল। আমরা একজন অভিভাবক হারালাম।

শনিবার (৩০ এপ্রিল) বেলা ১১টার পর রাজধানীর গুলশান আজাদ মসজিদে সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের প্রথম নামাজের জানাজা শেষে তিনি এ কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, এরকম প্রতিভাবান লোক আমাদের পরিবারে খুব কমই আছে। তিনি একজন মহান ব্যক্তি। আমরা একজন অভিভাবক হারালাম। ভাই হিসেবে, আমার বন্ধু হিসেবে বিভিন্ন ইস্যুতে আমাদের মধ্যে সম্পর্ক অত্যন্ত গভীর। খুব খারাপ লাগছে। এটা খুবই দুঃখজনক।

বড় ভাই মুহিতের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্কের কথা উল্লেখ করে ড. মোমেন বলেন, আমার সাথে খুবই ঘনিষ্ঠতা ছিল। আমরা একসঙ্গে কাজ করেছি। আমি খুবই সন্তুষ্ট (তার মতো ভাই পেয়ে), আমার সঙ্গে অনেক কথাবার্তা হয়েছে, দেন-দরবার হয়েছে বিভিন্ন ইস্যুতে, আমরা খুশি তিনি একটি পরিতৃপ্ত জীবন পালন করেছেন। দোয়া করবেন যাতে আল্লাহ ওনাকে বেহশত নসিব করেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, তিনি (মুহিত) একজন আলোকিত মানুষ। সারা জীবন মানুষের কল্যাণে কাজ করেছেন। তিনি অত্যন্ত প্রতিভাবান, মেধা শক্তির অধিকারী ছিলেন। তিনি ভিশনারি ছিলেন এবং প্রত্যেকটা পদক্ষেপ অত্যন্ত আন্তরিকতার সাথে গ্রহণ করেছেন।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী তাকে ফ্রি হ্যান্ড দিয়েছিলেন। ২০০১ সালে আমি ওনাকে জোর করে নির্বাচনে নিয়ে আসি। এর পরে তিনি যেভাবে কাজ করেছেন, বাংলাদেশের ভবিষ্যৎ সম্পর্কে ওনার একটা স্পষ্ট ধারণা আছে। যার প্রেক্ষিতে তিনি কাজ করেছেন।

ভাইয়ের জন্য সবার কাছে দোয়া চেয়ে আব্দুল মোমেন বলেন, তিনি একটা দীপ্তময় জীবন পেয়েছেন। তিনি নিজেই বলেছেন, আমার কোনো আক্ষেপ নেই। তিনি সব সময় খুশিতে থাকতেন।

বাংলাদেশ সময়: ১৪৩৭ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২২
এমইউএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।