ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পুঠিয়ায় তৈরি হতো ভেজাল প্রসাধনী, যেতো সারাদেশে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৩ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২২
পুঠিয়ায় তৈরি হতো ভেজাল প্রসাধনী, যেতো সারাদেশে

রাজশাহী: রাজশাহীর পুঠিয়া উপজেলায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ভেজাল প্রসাধনী সামগ্রী জব্দ করেছে জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ।  

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) দুপুরে এই অভিযান পরিচালনা করা হয়।

এ ঘটনায় দুইজনকে আটক করা হয়েছে।

আটককৃতরা হলেন- রাজশাহীর পুঠিয়া উপজেলার ভাড়োরা গ্রামের আব্দুল লতিফের ছেলে সুজন (৩৩) ও বশির আহম্মেদ (৩২)।

রাজশাহী জেলা ডিএসবির অতিরিক্ত পুলিশ সুপার ইফতে খায়ের আলম জানান, ডিবির একটি টিম গোপন তথ্যের ভিত্তিতে এই বিশেষ অভিযান পরিচালনা করে। তারা পুঠিয়া উপজেলার ভাড়োরা গ্রামের মৃত আলাউদ্দিনের ছেলে রুবেলের (৩৩) মালিকাধীন চার কক্ষ বিশিষ্ট একতলা দালান বাড়িতে গোপনে নির্মিত ভেজাল প্রসাধনীর কারখানার সন্ধান পায়।

সেখান থেকে বিপুল পরিমাণ ভেজাল প্রসাধনী সামগ্রী জব্দ করা হয় এবং দুইজনকে আটক করা হয়। তবে, অভিযানের আগেই রুবেল পালিয়ে যায়। অভিযানে ১২টি কার্টনে ৫৭৬ পিস ভেজাল লতা হারবাল ক্রিম, ২ হাজার পিস লতা হারবালের খালি কাগজের মোড়ক, ভেজাল লতা হারবাল ক্রিম তৈরির কমলা, হলুদ ও সাদা রংয়ের পাউডার জাতীয় কেমিক্যাল, সাদা দানাদার ৩০ কেজি উপকরণ ও ১৫ লিটার তরল কেমিক্যাল, ভেজাল ক্রিম তৈরির স্টিলের ২টি মেশিন, ২টি ড্রিল মেশিন, ডিজিটাল ওয়েট মেশিন, ২টি ক্লিপ টাইট মেশিন, গ্যাসের চুলা ও সিলিন্ডার, স্টিলের ড্রাম ও অ্যালুমিনিয়ামের পাতিলসহ সর্বমোট ৩ লাখ ৩৫ হাজার ৮০০ শত টাকা মূল্যের বিপুল পরিমাণ ভেজাল সামগ্রী জব্দ করা হয়।

জিজ্ঞাসাবাদে আটককৃতরা জানান, দীর্ঘদিন থেকে তারা ওই কারখানায় গোপনে ভেজাল প্রসাধনী ক্রিম তৈরি করছে। এগুলো দেশের বিভিন্ন এলাকায় সরবরাহ করে সাধারণ মানুষকে প্রতারিত করে আসছে।

জিজ্ঞাসাবাদ শেষে আটকদেরকে পুঠিয়া থানায় সোপর্দ করা হয়েছে। এ ঘটনায় তাদের বিরুদ্ধে পুঠিয়া থানায় মামলা করা হয়েছে বলেও জানান ওই পুলিশ কমকর্তা।

বাংলাদেশ সময়: ১৭৪২ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২২
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ