ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

তেঁতুলতলা মাঠে থানা হবে না, মালিকানা পুলিশেরই

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৮ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২২
তেঁতুলতলা মাঠে থানা হবে না, মালিকানা পুলিশেরই

ঢাকা: তেঁতুলতলা মাঠে থানাভবন নির্মাণ করা হবে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, কলাবাগানের তেঁতুলতলা মাঠে আর কোনো নির্মাণকাজ হবে না।

জায়গাটি যেভাবে ব্যবহার করা হতো, সেভাবেই ব্যবহার হবে।

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) দুপুরে সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে স্বরাষ্ট্রমন্ত্রী এ তথ্য জানান।

তিনি বলেন, জায়গাটি সরকার আমাদের হস্তান্তর করেছিল কলাবাগান থানার জন্য। আমরা জায়গাটির জন্য আবেদন করেছি ২০১৭ সালে। সেটি নিয়ে দেখলাম, সেই এলাকায় খেলার জায়গাই নেই। প্রধানমন্ত্রীও পরামর্শ দিয়েছেন, যেহেতু খালি জায়গা নেই, বিনোদনের কিছু নেই সেজন্য তিনি বলেছেন, পুলিশের জমি সেভাবে থাকুক। কোনো নির্মাণকাজ যেন না হয়। যেভাবে চলছে চলতে থাকুক। এটাই আমাদের সিদ্ধান্ত।

আসাদুজ্জামান খান কামাল বলেন, প্রাচীর খুব বেশি হয়নি। যদি কোনো অসুবিধা হয় আমরা দেখব। কিন্তু জায়গাটি পুলিশের, পুলিশেরই থাকবে। রক্ষণাবেক্ষণ পুলিশই করবে। এখন যে ভাবে ব্যবহার হচ্ছিল, সেটি অব্যাহত থাকবে।

কলাবাগান থানা কোথায় হবে এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সেটা আমরা দেখব। ভবিষ্যতের কথা ভবিষ্যতে। এখন আপাতত কিছু হচ্ছে না। নির্মাণ কাজ তো অবশ্যই বন্ধ থাকবে। তবে রক্ষণাবেক্ষণ পুলিশই করবে। খেলার মাঠের জন্য উপযোগী জায়গা সেটি নয়। যেভাবে ব্যবহার করা হচ্ছিল, সেই এলাকার লোক যেভাবে ব্যবহার করছে, সেভাবেই থাকবে।

বাংলাদেশ সময়: ১৫০৭ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২২
জিসিজি/আরআইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।