ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চাঁদাবাজির সময় ৩ ভুয়া র‍্যাব সদস্য পুলিশের হাতে ধরা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২২
চাঁদাবাজির সময় ৩ ভুয়া র‍্যাব সদস্য পুলিশের হাতে ধরা

রাজশাহী: রাজশাহী মহানগরীতে চাঁদাবাজির সময় তিন ভুয়া র‍্যাব সদস্যকে আটক করেছে পবা থানা পুলিশ। তাদেরকে বুধবার (২৭ এপ্রিল) দুপুরে আদালতের মাধ্যমে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।

আটকরা তিন জন হলেন রাজশাহী মহানগরীর পবা থানার চৌবাড়িয়া দক্ষিণ পাড়ার আবেদ আলীর ছেলে নয়ন ইসলাম (২৯) ও ইমরান আলীর ছেলে জাহিদ (২০) এবং নেত্রকোনা জেলার বারহাট্টা থানার মল্লিকপুর উত্তরপাড়ার ইসলাম উদ্দিনের ছেলে মানিক (৩৫)।

রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) রফিকুল আলম জানান, আকবর আলী মঙ্গলবার (২৬ এপ্রিল) সন্ধ্যায় বাড়ি ফেরার পথে পবা থানার চৌবাড়িয়া জসইতলা বিলে পৌঁছায়। এ সময় কতিপয় ব্যক্তি নিজেদের র‍্যাব পরিচয় দিয়ে আকবরকে আটকের চেষ্টা করে।

আকবর ভয় পেয়ে পালানোর সময় পাশের পাট ক্ষেতে পরে গেলে র‍্যাব পরিচয়ে তাকে তারা ধরে ফেলে। এরপর তার কাছে থাকা একটি মোবাইল ফোন কেড়ে নেয় এবং ১৫ হাজার টাকা চাঁদা দাবি করে। ওই টাকা না দিলে মাদক মামলা দিয়ে চালান দিবে বলে হুমকি দেয়। কিন্তু ওই টাকা দিতে না পারায় আকবরকে সেখানে তারা প্রায় ২-৩ ঘণ্টা আটকিয়ে রেখে মারপিট করে।

আকবর ভয়ে চিৎকার দিলে পবা থানার টহল পুলিশ স্থানীয়দের সহযোগিতায় নয়ন ইসলাম ও জাহিদকে আটক করে। এ সময় নয়নের কাছ থেকে আকবরের ব্যবহৃত মোবাইল ফোন উদ্ধার হয়। ঘটনার সময় আরো দুই জন কৌশলে পালিয়ে যায়। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করে অপর আসামি মানিককে গ্রেফতার করা হয়।

এ ঘটনায় পলাতক আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান রাজশাহী মহানগর পুলিশের এই ঊর্ধ্বতন কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২২
এসএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।