ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢাকা-আরিচা মহাসড়কে এখনও চলছে সংস্কার কাজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০০ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২২
ঢাকা-আরিচা মহাসড়কে এখনও চলছে সংস্কার কাজ

সাভার (ঢাকা): ঈদুল ফিতর উদযাপন করতে ঘরমুখো মানুষের বাড়ি ফেরার ভিড় ধীরে ধীরে বাড়তে শুরু করেছে। কিন্তু এখনও শেষ হয়নি ঢাকা থেকে বের হওয়ার প্রধান পথ ঢাকা-আরিচা মহাসড়কের সংস্কার কাজ।

বুধবার (২৭ এপ্রিল) দুপুরে ঢাকা-আরিচা মহাসড়কের নবীনগর, সাভার ও হেমায়েতপুর এলাকায় গিয়ে দেখা গেছে, রাস্তার এক অংশে পাথর ও বিটুমিনের আস্তরণ দেওয়া হয়েছে। রাস্তার ওপর ছড়িয়ে আছে অসংখ্য পাথরের খণ্ড।  এখনো সংস্কার কাজ চলতে থাকায় সড়কে বাড়ছে যানজট।

অনিক ইকবাল নামের এক মোটরসাইকেল আরোহী বাংলানিউজকে বলেন, মোটরসাইকেল নিয়ে যারা হেমায়েতপুর, সাভার ও নবীনগর দিয়ে মানিকগঞ্জের দিকে ঈদে গ্রামের বাড়িতে যাবেন তারা সাবধানে বাইক চালাবেন। রাস্তায় পাথরের টুকরা ছড়িয়ে ছিটিয়ে পড়ে আছে। বাইক পিছলে পড়ে যাওয়ার আশঙ্কা রয়েছে। শুনেছি অনেক বাইক পড়েও গেছে।

বিশমাইল এলাকায় রমজান নামের এক দোকানী বাংলানিউজকে বলেন, রাস্তার কাজ অর্ধেক করে রাখছে। আর এখনো রাস্তার কাজ চলছে। প্রায় জ্যাম পড়ছে। রাস্তার পাথরগুলো গাড়ির চাকায় ঘষা খেয়ে ছিটকে যাচ্ছে। এতে মানুষ আহতও হতে পারে।  

সড়ক ও জনপথ (সওজ) ঢাকা বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী মারুফ হোসাইন বাংলানিউজকে বলেন, ঈদ উপলক্ষে আমাদের সড়কের প্রস্তুতির কাজ প্রায় শেষ। আজই শেষ করা হবে। কিছু কিছু স্থানে পাথরের আস্তর দেওয়া হয়েছে সড়কের দীর্ঘস্থায়ী কাজের জন্য। এছাড়া সড়কের দুই পাশে থাকা অবৈধ স্থাপনা তুলে দেওয়া হয়েছে। ঈদযাত্রা নির্বিঘ্ন করতে সকল ব্যবস্থা নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২২
এসএফ/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।