ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

বরিশালে নৌ পুলিশের ওপর জেলেদের হামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৯ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২২
বরিশালে নৌ পুলিশের ওপর জেলেদের হামলা

বরিশাল: বরিশালে জাটকা নিধন প্রতিরোধে অভিযানে গিয়ে জেলেদের হামলার শিকার হয়েছে নৌপুলিশ। এতে বরিশাল সদর নৌ থানা পুলিশের উপ-পরিদর্শক প্রসেনজিৎসহ ট্রলালের মাঝি সোহরাব হোসেন আহত হয়েছেন।

সদর উপজেলার বুখাইনগরস্থ কালাবদর নদীতে মঙ্গলবার বিকালের এই হামলায় আহত পুলিশ কর্মকর্তা এবং মাঝিকে লাহারহাট ফেরিঘাটের একটি ফার্মেসিতে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।  

নৌপুলিশ জানায়, জাটকা নিধন বিরোধী অভিযানের অংশ হিসেবে এসআই  প্রসেনজিতের নেতৃত্বে একটি টিম মঙ্গলবার দুপুরে নদীতে নামেন। বেলা তিনটার দিকে তাদের কাছে খবর আসে বুখাইনগরস্থ কালাবদর নদীতে অভয়াশ্রমে জেলেরা জাল ফেলেছে। অভিযানিক টিমটি খবর পেয়ে সেখানে গিয়ে কারেন্ট জালসহ দুটি নৌকা আটক করে। এসময় ৩ টি ট্রলারযোগে অন্তত ৩০ থেকে ৪০ জেলে এসে পুলিশের ট্রলারকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়তে থাকে। এ সময়  আত্মরক্ষার্থে পুলিশের ট্রলারটি পিছু হটলে জেলেরাও ট্রলার নিয়ে তাদের পিছু নেয় এবং এলোপাতাড়ি ইটপাটকেল ছুড়তে থাকে। এসময় কয়েকটি ইট এসে পুলিশ কর্মকর্তা প্রসেনজিৎ এবং ট্রলারের মাঝির শরীরে পড়লে তারা আহত হন।

বিষয়টির সত্যতা নিশ্চিত করে বরিশাল সদর নৌ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসানাত জামান জানান, জেলেদের হামলার খবর পেয়ে ঘটনাস্থল পুলিশের আরেকটি টিম পাঠানো হয়েছিল। কিন্তু এর আগেই আহত পুলিশ কর্মকর্তা তার টিম নিয়ে লাহারহাট ঘাটে চলে আসেন এবং সেখানকার একটি ফার্মেসিতে প্রাথমিক চিকিৎসা করান। এই হামলার সঙ্গে যে সব জেলে জড়িত তাদের সবার বাড়ি হাজিরহাট এলাকায়। তাদের বিরুদ্ধে একটি মামলার প্রস্তুতি নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২২৫০ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২২
এমএস/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।