ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-সিলেট মহাসড়ক ফাঁকা!

মাহফুজুর রহমান পারভেজ, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৯ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২২
ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-সিলেট মহাসড়ক ফাঁকা!

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে এবার ঈদে দীর্ঘ যানজটের শঙ্কা নেই বলে জানিয়েছে হাইওয়ে পুলিশ। আজ ২৩ রমজান পর্যন্ত ঢাকা চট্টগ্রাম, ঢাকা সিলেট মহাসড়কে কোনো যানজট দেখা যায়নি।

সোমবার (২৫ এপ্রিল) ঈদকে কেন্দ্র করে যানজট নিয়ন্ত্রণে নানা পদক্ষেপ নিয়ে বাংলানিউজের সঙ্গে আলাপকালে একথা জানান কাঁচপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নবীর হোসেন।  

তিনি জানান, এবার আমরা যানজট মোকাবিলায় সাইনবোর্ড, চিটাগাং রোড, মদনপুর, কাঁচপুর, ঢাকা সিলেট মহাসড়ক, ভুলতা, তারাবসহ বিভিন্ন পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়ন করেছি। এখন পর্যন্ত সার্বিক পরিস্থিতি স্বাভাবিক। ঈদে তো চাপ কয়েকগুণ বেড়ে যায়। তখন যানবাহনের চাপ থাকবে তবে সেই দীর্ঘ যানজট থাকবে না বলে আমরা আশা করছি। ঈদকে কেন্দ্র করে জেলা পুলিশের সমন্বয়ে চুরি, ডাকাতি, ছিনতাই রোধে বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে।  

সবার ঈদ যাত্রা নিরাপদ হবে প্রত্যাশা করে তিনি বলেন, সবাই তো ঈদ করে আমরা পুলিশরা ঈদে সড়কে থেকে সবার ঈদ যেন আনন্দের হয় সেজন্য সজাগ দৃষ্টি রাখবো মহাসড়কে।  
এদিকে সোমবার সকাল থেকে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়ক ঘুরে যানজট দেখা যায়নি। প্রতিটি সড়কে স্বাভাবিকভাবে যানবাহন চলাচল করছে। মহাসড়কের বিভিন্ন পয়েন্টে হাইওয়ে, ট্রাফিক ও জেলা পুলিশকে দায়িত্ব পালন করতে দেখা গেছে।  

জেলা পুলিশ সুপার (এসপি) জায়েদুল আলম জানান, এবার ঈদে জেলা পুলিশ ও হাইওয়ে পুলিশের সমন্বয়ে একাধিক বিশেষ পদক্ষেপ নেওয়া হয়েছে। যানজট নিয়ন্ত্রণ, নিরাপদে ঈদ যাত্রা, আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সমন্বিতভাবে কাজ করবে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।  

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২২ 
এমআরপি/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।