ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরগুনায় ৫ লাখ ৮০ হাজার টাকার জাল পুড়িয়ে ধ্বংস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪২ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২২
বরগুনায় ৫ লাখ ৮০ হাজার টাকার জাল পুড়িয়ে ধ্বংস

বরগুনা: বরগুনায় নিষেধাজ্ঞা অমান্য করে নদীতে বসানো অবৈধ জাল জব্দ করে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। এ মধ্যে রয়েছে নিষিদ্ধ বেহেন্দী জাল, চায়না দুয়ারী ও নেট জাল।

মঙ্গলবার (১৯ এপ্রিল) সকালে জেলা মৎস্য কর্মকর্তা বিশ্বজিৎ কুমার দেব স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়-বরগুনা জেলা মৎস্য অধিদপ্তরের অবৈধ জাল অপসারণের "অবৈধ মৎস্য জাল স্পেশাল ক্যাম্পিং" এর চলমান অভিযানে গতকাল সোমবার বিকেলে বরগুনা সদর উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয় অভিযান চালিয়ে ৭৫ হাজার টাকা মূল্যের নিষিদ্ধ চায়না দুয়ারী জাল, ৫ লাখ টাকা মূল্যের নিষিদ্ধ বেহেন্দী জাল ও ৫ হাজার টাকা মূল্যের নেট জাল বিভিন্ন এলাকা থেকে জব্দ করা হয়। জব্দকৃত নিষিদ্ধ জালের মোট আনুমানিক মূল্য ৫ লাখ ৮০ হাজার টাকা।

জব্দকৃত অবৈধ জাল স্পিডবোটে করে বরগুনার ভারানী খালের খারাকান্দা নামক স্থানে নিয়ে এসে জেলেদের উপস্থিতে পুড়িয়ে ধ্বংস করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন- বরগুনা সদর উপজেলার মৎস্য কার্যালয়ের সহকারী পরিচালক জাহাঙ্গীর হোসেন, বরগুনা সদর উপজেলার মৎস্য কার্যালয়ের সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. শহিদুল ইসলাম।

বরগুনা জেলা মৎস্য কর্মকর্তা বিশ্বজিৎ কুমার দেব বাংলানিউজকে বলেন, অবৈধ মৎস্য জাল স্পেশাল ক্যাম্পিং চলমান থাকবে। অবৈধ জাল জব্দ করে পুড়িয়ে ধ্বংস করা ও জেলেদের জরিমানা করা হচ্ছে। চলতি মাসের মধ্যে জেলার সবগুলো উপজেলায় নদীতে অভিযান পরিচালনা করে অবৈধ জাল ধ্বংস করা হবে।

বাংলাদেশ সময়: ১৫৩৩ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।