ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঈদের কেনাকাটা

সারারা-গারারা ও কাঁচা বাদামের চাহিদা বেশি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০০ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২২
সারারা-গারারা ও কাঁচা বাদামের চাহিদা বেশি

নীলফামারী: বাঙালি-বিহারীর মিশ্র শহর উত্তরের জনপদ নীলফামারীর সৈয়দপুরে ঈদ বাজার জমে উঠেছে। কেনাকাটায় ব্যস্ত সময় পার করছেন নারী-পুরুষ, শিশু-কিশোররা।

ফলে সেহরির পরও শহরের দোকানপাট খোলা থাকছে।

সরেজমিনে ঘুরে দেখা গেছে, বাজারে গিজগিজ করছে মানুষ। কাপড়ের দোকানে নারী ক্রেতাদের উপচেপড়া ভিড়। সৈয়দপুর ছাড়া আশপাশের উপজেলা, শহর থেকেও লোকজন আসছেন কেনাকাটা করতে। তীব্র গরমকে উপেক্ষা করে ক্রেতা বিক্রেতায় বাজার এখন সরব।

শহরের সাহেবপাড়া থেকে আসা ক্রেতা আলী হোসেন জানান, কোভিডের কারণে গত দুই বছর ঈদ উপলক্ষে কেনাকাটা করতে পারিনি। এবার আগেভাগে কেনাকাটা করতে এসেছি। চলতি সপ্তাহে নিজের ও আত্মীয়স্বজনের জন্য কেনাকাটা শেষ করতে চাই। কারণ শেষদিকে অনেক ভিড় হয়। আরকে ক্রেতা জেসমিন তার মেয়ের জন্য নিয়েছেন লেহেঙ্গা। তিনি জানান, ভালো-সুন্দর কালেকশন শেষ হয়ে যাবে তাই আগে ভাগে পোশাক কিনে নিয়েছি। এছাড়া ভারতীয় কাপড়ের ডিজাইন ও রং ভাল লাগলেও দাম কিছুটা বেশি মনে হয়েছে বলে তিনি নিয়েছেন দেশি সুতি থ্রি-পিস ।

সৈয়দপুর নিউ ক্লথ সুপার মার্কেটের সাজু ক্লথ স্টোরের মালিক সাজু জানান, এবছর ঈদ বাজারে দেশি সুতি থ্রি-পিসের সঙ্গে ভারতীয় অরগেনজা, মেঘা, চান্দ্রিয়া, জয়পুরি, এবং পাকিস্তানি সারারা গারারা বেশি বিক্রি হচ্ছে। থ্রি-পিছে মেয়েদের পছন্দের তালিকায় আরও রয়েছে কাঁচা বাদাম, কাতান, বিবেক ইন্ডিয়ান, বারিস, কারচুপি, বালাহার, মটকা, কাশ্মির কাথান থ্রি-পিস।

বাগদাদ ক্লথ স্টোরের সামদানি জানান, গত বছরের তুলনায় দাম কিছুটা বেশি হলেও ক্রেতাদের সামর্থের মধ্যেই পড়ে এমন দামেই কাপড় বিক্রি করছেন।

বাজারে বাহারি সব শাড়ির মধ্যে বেশি বিক্রি হচ্ছে খাড্ডি বেনারসি, চেন্নাই সিল্ক, নতুন কানজিবরণ, বুটিক্স, ক্রেপসি, মন্দানি ও মহারাষ্ট্র। এছাড়া লেহেঙ্গার চাহিদাও বেড়েছে বেশ। গতবারের চেয়ে এবারের ঈদ মার্কেট খুব ভালো। বেড়েছে ক্রেতাদের ভিড়। তবে ঈদ উপলক্ষে পোশাকের কালেকশনগুলো বেশ ভালো। বাহারি সব শাড়ি মন কেড়েছে ক্রেতাদের এমনটাই বলেন থ্যাংকস ক্লথ স্টোরের মালিক একরামুল। দামের ব্যাপারে তিনি বললেন, গত বারের তুলনায় একটু বেড়েছে এবার শাড়ির দাম। এছাড়া টুপার্ট, ফোরপার্ট, কুর্তি, জিপসি, সারারা, গারারা ফোরপিস অরগেন্ডিও বিক্রি হচ্ছে বেশ।

সৈয়দপুর নিউ ক্লথ মার্কেটের থ্যাংকস ক্লথ স্টোর, মিলন ক্লথ স্টোর, আলহাজ্ব ক্লথ স্টোর, সৈয়দপুর প্লাজার পিন্ধন, রাবা ক্রিয়েশন, ব্রান্ড হাউজ, মার্ভেলাস শোরুম, সৈয়দপুর নিউ সুপার মার্কেটের বাগদাদ ক্লথ স্টোর, কোহিনুর ক্লথ স্টোর, আসফাক ক্লথ স্টোর, সাজু ক্লথ স্টোর সহ বিভিন্ন বিপনী বিতানগুলোতে এ বছর মেয়েদের জন্য দোকানিরা এনেছেন দেশি কাপড় গোল, হার্ট বালিকা, লাসা, এছাড়া পাকিস্তানি লংফ্রক, রাজমহল, ইন্ডিয়ান বিনয়, আভনি, গুজরাটি, কাশিশসহ রয়েছে বিভিন্ন ধরনের লেহেঙ্গা।

সৈয়দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসনাত খান জানান, আমরা জনগণের জানমাল রক্ষার জন্য সব সময় সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি। ঈদকে সামনে রেখে উপজেলার বিভিন্ন বিপণিবিতান, দোকান ও গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ সব সময় টহল দিচ্ছে। যানজট নিরসনেও বিভিন্ন পয়েন্টে কাজ করছে পুলিশ।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, ১৯ এপ্রিল, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।