ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নিউমার্কেটের সংঘর্ষ কিছুক্ষণের মধ্যেই ‘কুল ডাউন’ হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৭ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২২
নিউমার্কেটের সংঘর্ষ কিছুক্ষণের মধ্যেই ‘কুল ডাউন’ হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা: নিউমার্কেটে ব্যবসায়ীদের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনা প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, কিছুক্ষণের মধ্যেই এ ঘটনা ‘কুল ডাউন’ (শান্ত) হবে। যারা এ ঘটনার জন্য দায়ী তাদের আইনের মুখোমুখি হতে হবে।

মঙ্গলবার (১৯ এপ্রিল) দুপুরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আসন্ন ঈদুল ফিতরের প্রাক্কালে দেশের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থতি পর্যালোচনা, ঈদের আগে গার্মেন্টস শ্রমিকদের বেতন-ভাতাদি পরিশোধ, সড়ক-মহাসড়ক নিরাপদ ও যানজটমুক্ত রাখাসহ প্রাসঙ্গিক অন্যান্য বিষয় নিয়ে অনুষ্ঠিত সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ঢাকা কলেজের ছাত্রদের সঙ্গে নিউমার্কেট ব্যবসায়ীদের চলমান সংঘর্ষে আমাদের নিরাপত্তা বাহিনীর সদস্যরা চরম ধৈর্যের সঙ্গে কাজ করছে। অত্যন্ত দুঃখের সঙ্গে বলছি, এটা অনাহুত ঘটনা। একটা ছোটখাট ঘটনা নিয়ে তর্কাতর্কি থেকে মারামারি পর্যায়ে চলে এসেছে।

তিনি বলেন, ইট-পাটকেল নিক্ষেপে অনেকেই আহত হয়েছেন। কয়েকজন সাংবাদিকও আহত হয়েছেন। ছাত্র-ব্যবসায়ীসহ বেশ কয়েকজন প্রাথমিক চিকিৎসার জন্য গেছেন। আমাদের পুলিশ কমিশনার, আইজি সাহেব তাৎক্ষণিভাবে ব্যবস্থা নিয়েছেন। ঈদের মার্কেট চলছে, সব কিছুর দিকে নজর রেখে চরম ধৈর্যের সঙ্গে পুলিশ কমিশনার ও মেট্রোপলিটন পুলিশ কাজ করছে, আইজি সাহেবও তদারকি করছেন। কিছুক্ষণের মধ্যে এটা কুল ডাউন হবে। যারা এগুলো ঘটিয়েছেন তারা নিশ্চয় আইনের মুখোমুখি হবেন।

ধৈর্যের সঙ্গে পরিস্থিতি দেখছেন, রাত থেকে ঘটনা ঘটলো তাহলে কেন আরও আগে থেকে ব্যবস্থা নেওয়া হল না—এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, নিউমার্কেট ও ঢাকা কলেজ অনেক বিস্তৃত এলাকা। এলাকার কোন জায়গায় পুলিশ রয়েছে, কোন জায়গায় মারামারি হচ্ছে সেটাও একটা বিষয়। অনেক বড় এলাকা, একেক জায়গায় একেক সময় আমরা এটা শুনেছি, দেখি নাই।

বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২২
জিসিজি/এমজেএফ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।