ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আগৈলঝাড়ার একটি ভাঙা রাস্তায় জনগণের দুর্ভোগ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৯ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২২
আগৈলঝাড়ার একটি ভাঙা রাস্তায় জনগণের দুর্ভোগ 

বরিশাল: বরিশালের আগৈলঝাড়ায় একটি রাস্তা দীর্ঘদিনেও সংস্কার না করায় ভোগান্তিতে পড়েছেন কয়েক হাজার মানুষ ও বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

রাস্তাটিতে বড় বড় গর্ত এবং পূর্বের রাস্তার ইটের সলিং উঠে যাওয়ার কারণে ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে পথচলা।

 

স্থানীয়দের অভিযোগ, দীর্ঘদিন ধরে রাস্তাটি সংস্কার না করায় এমন অবস্থার সৃষ্টি হয়েছে। রাস্তার কিছু অংশ একেবারেই চলাচলের অনুপযোগী। যার কারণে অনেক বছর যাবৎ ভ্যান, ইজিবাইকসহ অন্য যানবাহন চলাচল বন্ধ রয়েছে।  

স্থানীয়রা জানান, উপজেলার গৈলা ইউনিয়নের গুপ্তেরহাট বাজার থেকে মধ্য শিহিপাশা, উত্তর শিহিপাশা, চাঁদশী পর্যন্ত এই রাস্তায় কয়েক হাজার মানুষের চলাচল। রাস্তার বেশির ভাগ অংশ এখন ভেঙে গেছে। আবার অনেক জায়গায় বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে।  

স্থানীয় লিটন সিকদার জানান, রাস্তাটির অবস্থা খুবই খারাপ। এলাকার লোকজন জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করছেন। রাতে স্থানীয়দের চলাচলে বেশি দুর্ভোগ পোহাতে হয়।  

ভ্যান চালক চাঁন মিয়া বেপারী জানান, এ রাস্তাটি যেন দেখার যেন কেউ নেই। প্রতিদিন এ রাস্তা দিয়ে হাজার হাজার লোকজন জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করে। রাতে অন্ধকারে চলাচল করতে গিয়ে এলাকার লোকজন দুর্ঘটনার কবলে পড়ে। আমি ভ্যান চালিয়ে খাই কিন্তু রাস্তার যে অবস্থা পায়ে হেঁটে চলাই কষ্ট তারপর আবার ভ্যানে কীভাবে মানুষ নিয়ে চলাচল করবো।  

স্থানীয় ব্যবসায়ী সবুজ বলেন, রাস্তার এমন পরিস্থিতিতে তাদের ব্যবসায় বেশ ক্ষতি হচ্ছে। যানবাহন না চলায় তাদের বাড়তি ভাড়া গুনতে হয়।  

এদিকে সবচেয়ে বেশি দুর্ভোগ পোহাতে হচ্ছে স্কুল-কলেজসহ বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের। কারণ তাদের দীর্ঘ ভাঙা পথ পাড়ি দিয়ে চলাচল করতে হচ্ছে। যার ফলে স্কুল-কলেজসহ বিভিন্ন প্রতিষ্ঠানে সময়মতো শিক্ষার্থীরা যেতে পারে না।

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী শিপলু কর্মকার জানান, বেশ কয়েকটি রাস্তায় সংস্কার কাজ চলছে। কিছু কিছু টেন্ডার প্রক্রিয়াধীন রয়েছে। আশা করি দ্রুত সময়ের মধ্যেই ওই সড়কের কাজও শুরু হবে।

বাংলাদেশ সময়: ১৭১৬ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২২
এমএস/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।