ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাবনায় শুরু হলো ১০ দিনব্যাপী বৈশাখী মেলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৯ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২২
পাবনায় শুরু হলো ১০ দিনব্যাপী বৈশাখী মেলা

পাবনা: ‘মুছে যাক গ্লানি, ঘুচে যাক জরা, অগ্নি স্নানে শুচি হোক ধরা’ বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা গানের কলি থেকে নেওয়া এই প্রতিপাদ্যকে সামনে রেখে পাবনায় শুরু হয়েছে ১০ দিনব্যাপী গ্রাম বাংলার ঐতিহ্যবাহী বৈশাখী মেলা।

গত দুই বছর করোনা মহামারীর কারণে সারা দেশের মতো জেলার শহর পাবনাতেও ছিল না বৈশাখী আয়োজন।

তাই নানা প্রতিবন্ধকতা আর জেলার তরুণ উদ্যোক্তাদের নিয়ে এবারের মেলার কার্যক্রম শুরু হয়েছে।

শনিবার (১৬ এপ্রিল) বিকেলে বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বকুল (স্বাধীনতা চত্বরে) বেলুন উড়িয়ে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন পাবনা সদর আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন পাবনা জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান রেজাউল রহিম লাল, পাবনার সংবাদপত্র পরিষদের সভাপতি আব্দুল মতীন খান, জেলা ত্রাণ ও দুর্যোগ কর্মকর্তা রেজাউল করিম, বিসিক শিল্প নগরী কর্মকর্তা আব্দুল লতিফ প্রমুখ।

পাবনা জেলা প্রশাসন ও বিসিক শিল্প নগরীর যৌথ আয়োজনে মেলার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পাবনা জেলা প্রশাসক (ডিসি) বিশ্বাস রাসেল হোসেন এবং স্বাগত বক্তব্য রাখেন বিসিক পাবনা জেলা কার্যালয়ের উপ- মহাব্যবস্থাপক রফিকুল ইসলাম।

১০ দিনব্যাপী মেলায় ৫০টি স্টল বরাদ্দ দেওয়া হয়েছে। জেলার বিভিন্ন উপজেলার থেকে তরুণ উদ্যোক্তাদের এই মেলাতে অগ্রাধিকার দেওয়া হয়েছে। আসছে পবিত্র ঈদকে সামনে রেখে মেলাতে নানা ধরনের পোশাকসহ হাতে তৈরি বেত, বাঁশ, মাটির তৈরি মৃত শিল্পের সামগ্রী ছাড়াও বাড়ির সাজসজ্জার মালামাল থেকে নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী পাওয়া যাচ্ছে মেলাতে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে মেলার কার্যক্রম।

বাংলাদেশ সময়: ২০৫৯ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২২
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।