ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

বাস কাউন্টারগুলোতে নেই যাত্রীর চাপ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৭ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২২
বাস কাউন্টারগুলোতে নেই যাত্রীর চাপ ছবি: বাংলানিউজ

ঢাকা: আসন্ন ঈদুল ফিতরে ঘরমুখো মানুষের জন্য দূরপাল্লার বাসের অগ্রিম টিকিট বিক্রির ২য় দিনেও বাস কাউন্টারগুলোতে যাত্রীদের অতিরিক্ত চাপ নেই। তবে সংশ্লিষ্টরা বলছেন, ২৭ এপ্রিল থেকে যাত্রীর চাপ বাড়বে।

শুক্রবার সকাল থেকেই অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে কাউন্টারগুলোতে।

শনিবার (১৬ এপ্রিল) সকাল থেকে দুপুর পর্যন্ত গাবতলী বাস টার্মিনালে অগ্রিম টিকিট পেতে যাত্রীদের কোনো ভিড় চোখে পড়েনি।

সরেজমিনে গ্রীন লাইন, হানিফ, নাবিল ও শ্যামলী পরিবহনের কাউন্টার ঘুরে দেখা যায় টিকেট বিক্রেতারা গল্প, আড্ডা দিয়ে সময় পার করছেন।

পিরোজপুরগামী বাসের অগ্রিম টিকিট সংগ্রহে আসা ওদুদ শেখ নামে এক ব্যবসায়ী বলেন, গাবতলীতে আসা মাত্রই টিকিট পেয়েছি। আমার বেশি সময় অপেক্ষা করতে হয়নি। বাসের ভাড়াও কম আছে। প্রতিবার ঈদে বাসের টিকিট পেতে যে ভোগান্তি পোহাতে হয়, এবার ভোগান্তি পোহাতে হয়নি। বাকিটা যাত্রার দিন বুঝা যাবে দূরপাল্লার সড়কের কি অবস্থা।

হানিফ এন্টারপ্রাইজের গাবতলীর কাউন্টার মাস্টার নোমান সরদার বাংলানিউজকে বলেন, এবার টিকিট বিক্রির অবস্থা খুবই খারাপ। যাত্রী খুবই কম। এ বছর খুব অল্প সময়ের মধ্যে টিকিট বিক্রির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেভাবে প্রচার চালাতে পারিনি।

তিনি আরও বলেন, এবার ঈদের ছুটি অনেক দিন। তাই যাত্রীদের চাপ কম। তবে ২৭ এপ্রিল থেকে যাত্রীর চাপ বাড়ার সম্ভাবনা আছে। আমাদের ঈদের জন্য বাড়তি ব্যবস্থা নেওয়া আছে, কোনো সমস্যা হবে না।

বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক শুভঙ্কর ঘোষ রাকেশ বলেন, কোনোভাবেই ঈদ উপলক্ষে পরিবহনের ভাড়া বাড়বে না। বিআরটিয়ের নির্ধারিত ভাড়া নেওয়ার জন্য সংশ্লিষ্ট সবাইকে নির্দেশ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪২৭ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০১৯
এমএমআই/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।