ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঈদের আগেই বেতন-বোনাস চান শ্রমিকরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৩ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২২
ঈদের আগেই বেতন-বোনাস চান শ্রমিকরা

বরিশাল: ঈদের আগেই শ্রমিকদের বকেয়া বেতন-বোনাস প্রদান এবং যানবাহনের ভাড়া কমানোর দাবিতে মানববন্ধন করেছে ট্রেড ইউনিয়ন কেন্দ্র (টিইউসি) বরিশাল জেলা কমিটি।

শুক্রবার (১৫ এপ্রিল) সকাল ১০টায় নগরের অশ্বিনী কুমার হলের সামনে মানববন্ধনে বিভিন্ন শ্রমিক ইউনিয়নের শ্রমিকরা অংশ নেন।

শ্রমিক নেতা মো. ধলু হাওলাদারের সভাপতিত্বে ও দর্জি শ্রমিক নেতা তুষার সেন সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন- অ্যাডভোকেট এ কে আজাদ, কবি অপূর্ব গৌতম, শ্রমিক নেতা জে কে মুকুল, সাংস্কৃতিক কর্মী আজিজুর রহমান খোকন, বস্তিবাসী নেতা নূর হোসেন, নারী নেত্রী জোছনা বেগম, ইমারত শ্রমিক নেতা জামাল হোসেন, প্রেস শ্রমিক নেতা অপু, ছাত্র নেতা রাহুল দাস ও দোকান কর্মচারী নেতা মো. আউয়াল।

মানববন্ধনে বক্তারা বলেন, ঈদের ১০ দিন আগে শ্রমিকদের বকেয়া বেতন ও বোনাস দিতে হবে। পর্যাপ্ত যানবাহনের ব্যবস্থা করাসহ লঞ্চ-বাস-রেলের ভাড়া কমাতে হবে। যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। ঈদকে কেন্দ্র করে একদল চাঁদাবাজ পুলিশ, অজ্ঞান পার্টি, ছিনতাইকারী, পকেটমার ও যানবাহনের মালিক যাত্রীদের টাকা কেড়ে নেওয়ার মহাউৎসবে মেতে উঠে। এ সময় যেমন পর্যাপ্ত যানবাহন থাকে না, তেমনি থাকে না নিরাপত্তাও। পর্যাপ্ত যাত্রী হলে ভাড়া কমার কথা। কিন্তু বাস্তবে যানবাহনের ভাড়া দ্বিগুণ, তিনগুণ, এমনকি কখনো কখনো সীমাহীন বেড়ে যায়।

বক্তারা আরো বলেন, বাড়তি ভাড়া, শ্রমিক যাত্রীদের নিরাপত্তা নিয়ে পত্র-পত্রিকায় একাধিক খবর প্রকাশিত হয়েছে। কিন্তু অন্ধ ও বোবা প্রশাসনের যেন কিছুই করার নেই। আমরা বিশ্বাস করি রাষ্ট্র এবং প্রশাসন সঠিক উদ্যোগ নিলে এই সমস্যার সমাধান কঠিন কিছু নয়।

বাংলাদেশ সময়: ১৫১৩ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২২
এমএস/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।