ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

সিলেটে গরু-খাসির মাংসের দর নির্ধারণ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৭ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২২
সিলেটে গরু-খাসির মাংসের দর নির্ধারণ

সিলেট:৫০ টাকার জন্য আন্দোলনে সিলেটের মাংস ব্যবসায়ীরা’ বাংলানিউজকে এমন সংবাদের পর মাংসের নতুন দাম নির্ধারণ করে দিয়েছে সিলেট সিটি করপোরেশন (সিসিক)।  

সিলেট মহানগর এলাকায় গরু-খাসির মাংস কেজিতে ৫০ টাকা বাড়িয়ে নতুন দাম ধার্য করে দিয়েছে নগর কর্তৃপক্ষ।



বুধবার (১৩ এপ্রিল) থেকে নতুন দামেই মাংস বিক্রি শুরু করেছেন ব্যবসায়ীরা।  

ব্যবসায়ীদের দাবির পরিপ্রেক্ষিতে মঙ্গলবার (১৪ এপ্রিল) রাতে মাংস ব্যবসায়ীদের নিয়ে বৈঠকে মিলিত হন মেয়র আরিফুল হক চৌধুরী। তিনি মাংসের নতুন দাম বাড়িয়ে  চিঠি জারি করেন।  

সিসিকের নতুন দর অনুযায়ী, নগর এলাকায় প্রতি কেজি গরুর মাংস ৬শ টাকা থেকে বাড়িয়ে ৬৫০ টাকা এবং খাসির মাংস ৮০০ টাকা থেকে বাড়িয়ে ৮৫০ টাকা করা হয়েছে।

সিলেট সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম বলেন, সাধারণ মানুষ ও ব্যবসায়ীদের স্বার্থ চিন্তা করে মঙ্গলবার মাংস ব্যবসায়ীদের নিয়ে জরুরি বৈঠকে মাংস কেজিতে সামান্য দর বাড়িয়েছে সিসিক। তবে ক্রেতাদের কাছ থেকে নতুন নির্ধারিত দামের বেশি নিলেই আইনি ব্যবস্থা নেওয়া হবে।  

মহানগর মাংস ব্যবসায়ী বহুমুখী সমবায় সমিতির সাধারণ সম্পাদক আব্দুল খালিক বলেন, আমাদের চাওয়া ছিল দেশের অন্যান্য জেলার সঙ্গে সঙ্গতি রেখে মাংসের দাম বাড়িয়ে দেওয়া। মেয়র সেটি বিবেচনায় নিয়ে কেজিতে ৫০ টাকা বাড়িয়ে দিয়েছেন। আশা করি, ধার্য করা দামের বাইরে কেউ ক্রেতাদের কাছ থেকে অধিক মূল্য রাখবেন না।  

উল্লেখ্য মাহে রমজানকে সামনে রেখে সিলেটে গরুর মাংসের কেজি ৬০০ টাকা, খাসি ৮০০ টাকা নির্ধারণ করে দিয়েছিল সিসিক। কিন্তু অতিরিক্ত দামে বিক্রি করতে গিয়ে তিনটি দোকানকে জরিমানা গুনতে হয়। যে কারণে দাম বৃদ্ধির দাবিতে ৭ এপ্রিল থেকে মাংস বিক্রি বন্ধ করে দিয়ে ধর্মঘটে যান মাংস ব্যবসায়ীরা। ধর্মঘটের কারণে বিপাকে পড়েন সাধারণ ক্রেতাসহ রেস্টুরেন্ট ব্যবসায়ীরা। চার দিন পর মঙ্গলবার (১০ এপ্রিল) মেয়রের আশ্বাসে ধর্মঘট তুলে নিয়ে দোকান খুলেন মাংস ব্যবসায়ীরা।  

বাংলাদেশ সময়: ২২২৭ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২২
এনইউ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।