ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাদারীপুরে শিক্ষার্থীকে গণধর্ষণ মামলায় আটক ৪

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৫ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২২
মাদারীপুরে শিক্ষার্থীকে গণধর্ষণ মামলায় আটক ৪

মাদারীপুর: মাদারীপুর জেলার ডাসারে ৬ষ্ঠ শ্রেণির এক স্কুলছাত্রীকে দলবেধে ধর্ষণ মামলায় চারজনকে আটক করেছে র‌্যাব। পরে গ্রেফতারকৃতদের আইনি প্রক্রিয়া শেষে কোটালীপাড়া থানায় হস্তান্তর করা হয়।

 

গ্রেফতাররা হলো- গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার পলটানা গ্রামের কালু বাড়ৈর ছেলে গোপাল বাড়ৈ (৩০), একই গ্রামের খোকন বাড়ৈর ছেলে অটল বাড়ৈ (২২), প্রতাপ বাড়ৈর ছেলে প্লাবণ বাড়ৈ ও মুশুরিয়া গ্রামের নারায়ণ বালার ছেলে বরুণ বালা (২৩)।

রোববার (১০ এপ্রিল) দুপুরে সংবাদ সম্মেলনে র‌্যাব-৮ মাদারীপুর ক্যাম্পের কোম্পানি কমান্ডার মোহাম্মদ সাদিকুল ইসলাম জানান, গত ২৬ মার্চ সন্ধ্যায় মাদারীপুরের ডাসার উপজেলা থেকে পাশের মামারবাড়ি গোপালগঞ্জের কোটালীপাড়া যাচ্ছিল ৬ষ্ঠ শ্রেণির ওই শিক্ষার্থী। পরে মাঝপথে পিড়ারবাড়ি এলাকা থেকে অস্ত্র ঠেকিয়ে তাকে মোটরসাইকেলে করে তুলে নিয়ে যাওয়া হয় একটি পরিত্যক্ত ভবনে।  

সেখানে অচেতন করে প্রথমে নগ্ন ভিডিও ধারণ করে। পরে পালাক্রমে গণধর্ষণ করে চার বখাটে। পরদিন অবস্থান পরিবর্তন করে অপর একটি দোতলা ভবনে নিয়ে আরও তিনদিন আটক রেখে গণধর্ষণ করা হয় ওই শিক্ষার্থীকে। বখাটেরা নেশাগ্রস্ত অবস্থায় থাকলে জানালা ভেঙে পালিয়ে যায় মেয়েটি। পরে পাশের একটি বাড়িতে আশ্রয় নেয়। এ ঘটনায় নির্যাতিতার বাবা বাদী হয়ে কোটালীপাড়া থানায় চারজনকে আসামি করে গণধর্ষণ মামলা করেন।  

অভিযান চালিয়ে গত সোমবার থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত রাজধানীর শাহাবাগ থেকে গোপাল বাড়ৈ, মাদারীপুরের শিবচর থেকে বরুণ বালা, গোপালগঞ্জের কোটালীপাড়া থেকে অটল বাড়ৈ ও প্লাবণ বাড়ৈকে আটক  করে র‌্যাব। পরে রোববার দুপুরে মাদারীপুর ক্যাম্পে সংসাদ সম্মেলনে এসব তথ্য জানায় র‌্যাব।

র‌্যাব ৮ এর কোম্পানি কমান্ডার মো. সাদিকুল ইসলাম জানান, গ্রেফতাররা ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা প্রাথমিকভাবে স্বীকার করেছে বলেও সংবাদ সম্মেলনে জানায় র‌্যাব। পাশাপাশি আইনি প্রক্রিয়া শেষে গোপালগঞ্জের কোটালীপাড়া থানায় আসামিদের হস্তান্তর করা হয়। এছাড়া নির্যাতিতার পরিবারকে সবধরনের আইনগত সহায়তা প্রদানের আশ্বাসও দেওয়া হয়েছে র‌্যাবের পক্ষ থেকে। এদিকে গোপালগঞ্জ জেলা সদর হাসপাতালে নির্যাতিতা ওই শিক্ষার্থীর শারীরিক পরীক্ষা সম্পন্ন হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৩৩ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।