ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

কাজিপুর পৌর মেয়রের নামে সাবেক মেয়রের চাঁদাবাজির মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৪ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২২
কাজিপুর পৌর মেয়রের নামে সাবেক মেয়রের চাঁদাবাজির মামলা বর্মমান (বাঁয়ে) ও সাবেক মেয়র

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের কাজিপুর পৌরসভার বর্তমান মেয়র মো. আব্দুল হান্নান তালুকদারের নামে চাঁদাবাজি ও সন্ত্রাসী হামলার অভিযোগে মামলা করেছেন সাবেক মেয়র এবং উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মো. নিজাম উদ্দিন।  

শনিবার (৯ এপ্রিল) দুপুরের দিকে সিরাজগঞ্জ জজ কোর্টের আইনজীবী অ্যাডভোকেট রকিবুল ইসলাম রাকিব বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

 

তিনি জানান, গত ১৫ মার্চ সিরাজগঞ্জ দ্রুত বিচার আদালতে মেয়র আব্দুল হান্নান তালুকদারসহ নয়জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা আরও সাত/আটজনের নামে মামলাটি করেন নিজাম উদ্দিন। বিচারক জেসমিন আরা মামলাটি আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে তদন্তের নির্দেশ দেন।  

মামলা সূত্রে জানা যায়, সাবেক মেয়র নিজাম উদ্দিন তার কেনা জমিতে ঘর তুলতে চাইলে বর্তমান মেয়র আব্দুল হান্নান ২০ লাখ টাকা চাঁদা দাবি করেন। গত ১৪ মার্চ দুপুরে নিজাম উদ্দিন ওই জমিতে ঘর তোলার সময় মেয়র আব্দুল হান্নান ও তার সহযোগীরা দেশীয় অস্ত্র নিয়ে হামলা করেন। এসময় তারা ঘর নির্মাণ কাজে নিয়োজিত শ্রমিকদের ভয়ভীতি দেখান এবং ঘটনাস্থলে বোমা বিস্ফোরণ ঘটান। নিজাম উদ্দিনের ছোট ভাই বাবু মিয়া বাধা দিতে গেলে তাকেও বেধড়ক পেটানো হয়। এসময় তারা বাবু মিয়ার পকেট থেকে এক লাখ টাকাও ছিনিয়ে নেন।  

এ বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত মেয়র আব্দুল হান্নান বলেন, আমার নামে মিথ্যা মামলা করা হয়েছে। আমিও পাল্টা মামলা করেছি।  

বাংলাদেশ সময়: ১১৫১ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২২
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।