ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হৃদয় মণ্ডলের নিঃশর্ত মুক্তির দাবিতে বরিশালে বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১১ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২২
হৃদয় মণ্ডলের নিঃশর্ত মুক্তির দাবিতে বরিশালে বিক্ষোভ

বরিশাল: মুন্সিগঞ্জের বিজ্ঞান শিক্ষক হৃদয় মণ্ডলের নিঃশর্ত মুক্তি ও ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহারের দাবিতে বরিশালে বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়েছে।

শনিবার (০৯ এপ্রিল) বরিশাল নগরের অশ্বিনী কুমার হলচত্বরে বিজ্ঞান আন্দোলন মঞ্চ ও সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের উদ্যোগে এ বিক্ষোভ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, বিজ্ঞান শিক্ষক হৃদয় মণ্ডলের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলকভাবে ছাত্রদের দিয়ে তার বক্তব্য রেকর্ড করিয়ে ধর্ম অবমাননার মিথ্যা অভিযোগে মামলা করে হয়রানি করা হয়েছে। একজন বিজ্ঞান শিক্ষক হিসেবে তিনি কোনো অযৌক্তিক বা অবমাননাকর কথা বলেননি। তিনি শুধু বিজ্ঞান বা বৈজ্ঞানিক দৃষ্টিভঙ্গি সম্পর্কে সাধারণ আলোচনাই করেছেন। কিন্তু তাকে পুলিশের তাকে  গ্রেফতার করা বিজ্ঞান শিক্ষার প্রতি রাষ্ট্রের অবজ্ঞাসূচক দৃষ্টিভঙ্গিকে প্রকাশ করে।

নেতৃবৃন্দ অবিলম্বে হৃদয় মণ্ডলের মামলা প্রত্যাহার ও তার নিঃশর্ত মুক্তি দাবি করেন। একই সঙ্গে কুয়েটে ডাইনিংয়ের ফি দিতে না পেরে শিক্ষার্থী অন্তুর আত্মহত্যার ঘটনায় প্ররোচনাকারীদের শাস্তি ও শিক্ষাঙ্গনে ডাইনিং ফি কমানো এবং গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিতের দাবি জানান।

বিজ্ঞান আন্দোলন মঞ্চ বরিশাল জেলার সংগঠক বিজন শিকদারের সভাপতিত্বে ও সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বরিশাল জেলার সদস্য লামিয়া সাইমুনের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন বাসদ বরিশাল জেলার সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তী, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট বরিশাল জেলা শাখার প্রচার ও প্রকাশনা সম্পাদক কাজল দাস, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বরিশাল মহানগর শাখার সহ-সভাপতি হাফিজুর রহমান রাকিব, বিজ্ঞান আন্দোলন মঞ্চ শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ শাখার সংগঠক আনন্দ মৃত্তিকা নাজ প্রমুখ।

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

বাংলাদেশ সময় ১৯১১ ঘণ্টা, ০৯ এপ্রিল, ২০২২
এমএস/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।