ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ১৭ কিলোমিটারজুড়ে যানজট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৫ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২২
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ১৭ কিলোমিটারজুড়ে যানজট ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানজট।

নারায়ণগঞ্জ: মহামারি করোনা ভাইরাসের কারণে দুই বছর বন্ধ থাকার পর নারায়ণগঞ্জের বন্দরের লাঙ্গলবন্দে শুরু হওয়া দুই দিনব্যাপী অষ্টমী স্নানোৎসবকে ঘিরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ১৭ কিলোমিটারজুড়ে দেখা গেছে তীব্র যানজট। এতে ভোগান্তিতে পড়েছেন জরুরি প্রয়োজনে ও জীবিকার তাগিদে বের হওয়া সাধারণ মানুষ।

যানজটের কারণ ও নিয়ন্ত্রণের পদক্ষেপের বিষয়ে জেলা পুলিশ সুপার (এসপি) জায়েদুল আলম বাংলানিউজকে বলেন, বিভিন্ন জেলা ও এলাকা থেকে ৮ থেকে ১০ লাখ লোক এখানে আসছেন। এত লোকের যানবাহন, আবার তারা এখানে এসে যানবাহন থেকে নামছেন, যারা স্নান শেষ করে যাচ্ছেন তারা যানবাহনে উঠছেন। সবমিলিয়ে গাড়িগুলো নিয়ন্ত্রণ করতে সময় লাগছে। যানজট নিয়ন্ত্রণে একসঙ্গে কাজ করছে হাইওয়ে পুলিশ ও জেলা পুলিশ।

তিনি বলেন, এখানে আসা অনেকে যত্রতত্র গাড়ি পার্কিং করছেন, সেটি সরিয়ে পার্কিং স্থানে পাঠিয়েছি। যানবাহনগুলো যেন লেন ক্রস না করে সেদিকে কাজ করে যাচ্ছি। চাপ আছে, এটি সন্ধ্যা পর্যন্ত থাকবে বলে ধারণা করছি। সন্ধ্যার পর ধীরে ধীরে পরিস্থিতি স্বাভাবিক হবে বলে আশা করছি।

শনিবার (৯ এপ্রিল) সকাল থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানজটের এ দৃশ্যের দেখা মেলে। বিকেলে জেলা পুলিশ সুপার এ কথা বলেন।

এদিকে অনেকেই পায়ে হেঁটেই গন্তব্যে রওয়ানা দেন। সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন বয়স্ক ও নারী শিশুরা।

যানজটের বিষয়ে কাঁচপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজ্জাদ করিম খান জানান, শুক্রবার (৮ এপ্রিল) রাত থেকে শুরু হওয়া দুই দিনব্যাপী অষ্টমী স্নানোৎসবের কারণে লাখো সনাতন ধর্মাবলম্বী মানুষ লাঙ্গলবন্দে সমাবেত হয়েছেন। এর ফলে সকাল থেকেই তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। সন্ধ্যা পর্যন্ত এমন যানজট থাকতে পারে বলে ধারণা। যানজট নিরসনে পুলিশের একাধিক টিম মহাসড়কে কাজ করে যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০২২
এমআরপি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।